মাদারীপুরের কালকিনিতে পরাজিত মেয়র প্রার্থীর সমর্থকদের অর্ধশত ঘরবাড়ি ভাংচুর-লুটপাটের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে পরাজিত স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থকদের অর্ধশত ঘরবাড়ি ভাংচুর-লুটপাটের অভিযোগ উঠেছে সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় নারীসহ আহত হয়েছেন ৮ জন।
স্থানীয়রা জানান, কালকিনি পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজের পরাজিত হবার পর আওয়ামী লীগ মনোনীত বিজয়ী প্রার্থী এসএম হানিফের সমর্থকদের হামলার ভয়ে এলাকা ছাড়েন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। বৃহস্পতিবার রাত ৯টার দিকে পৌরসভার ৫নং ওয়ার্ডের বিভাগদী এলাকার সাইদুল হাওলাদার ঢাকা থেকে নিজ এলাকায় আসলে নৌকার সমর্থক আউয়াল সরদারের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায় দুজনের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে আউয়াল সরদার নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিভাগদী এলাকায় সাইদুলের বাড়িঘরসহ অর্ধশত বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। হামলার সময় ঘরে থাকা নারীদের হেনস্তা করার অভিযোগ ওঠে। বাঁধা দিতে গেলে পিটেয়ে আহত করা হয় নারীসহ ৮জনকে। এ ঘটনার পর পুরো এলাকায় বিরাজ করছে থমথমে পরিস্থিতি।
প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারী কালকিনি পৌরসভা নির্বাচনের কথা থাকলেও নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে গত ৬ ফেব্রুয়ারি নির্বাচনী প্রচারনা থেকে নিখোঁজ হন স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ। এরই প্রতিবাদে বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে সবুজের সমর্থকরা। নিখোঁজের ১৩ ঘন্টা পরে নিজ বাড়ি কৃষ্ণনগরে ফিরে আসেন তিনি।