মাদারীপুরের কালকিনিতে ত্রানের চাল ছিনিয়ে নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে নারীসহ আহত-৭

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে ত্রানের চাল ছিনিয়ে নেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের কমপক্ষে ৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ও বাকিদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। কালকিনি উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল আলম মৃধা করোনা ভাইরাস প্রভাবের কারনে সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষে তার ইউনিয়নে ত্রানের (জি.আর) চাল গ্রাম পুলিশের মাধ্যমে সবার ঘরে-ঘরে পৌছে দিচ্ছেন। বুধবার বিকেলে মোঃ সিপন মল্লিক নামের একজন গ্রাম পুলিশের মাধ্যমে অটোভ্যান যোগে ওই ইউনিয়নের কাজী কান্দি গ্রামে চাল পাঠনো হয়। চাল নিয়ে ওই গ্রামে পৌছলে একই গ্রামের দাদন কাজী ও সাজেদা নামের দুইজন লোক গ্রাম পুলিশ সিপন মল্লিকের কাছ থেকে জোর করে চাল ছিনিয়ে নিয়ে যায়। এসময় তাদের বাঁধা দিলে গ্রাম পুলিশ সিপনকে দাদন কাজীসহ বেশ কয়েকজন মিলে মারধর করে। এরই জেরে গ্রাম পুলিশ সিপন ও দাদন কাজীর লোকজনের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে গ্রাম পুলিশ সিপন মল্লিক, আনোয়ারা বিবি, শিরিয়া, দোলন ও হেলেনাসহ কমপক্ষে ৭ জন আহত হয়। আহতদের মধ্যে আনোয়ারাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজুল আলম বলেন, সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য আমি গ্রাম পুলিশের মাধ্যমে ঘরে ঘরে চাল পৌছে দিচ্ছি। তাই এর সুযোগে গ্রাম পুলিশ সিপনের কাছ থেকে দাদন কাজী ও সাজেদা চাল ছিনিয়ে নেয়। এতে বাঁধা দিলে তারা গ্রাম পুলিশ সিপনকে মারধর করে। আমি এর আগের বার ও তাদেরকে চাল দিয়েছি। তারা সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে এ কাজ করেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হবে।