মাদারীপুরের আড়িয়াল খাঁ নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৯ জনকে কারাদন্ড

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে আড়িয়াল খাঁ নদ থেকে রাতের আধারে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ বালুদস্যুকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৪টি ড্রেজার জব্দ শেষে অকেজো করে দেয়া হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রমে কারাদন্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, উপজেলার আড়িয়াল খাঁ নদের বিভিন্ন পয়েন্টে প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে রাতের আধারে অবৈধ ড্রেজার দিয়ে দেদারছে বালু উত্তোলন করে আসছিল একদল বালুদস্যুরা। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে ও থানা পুলিশের সহযোগীতায় অভিযান চালিয়ে হাতেনাতে ওই ৯ বালুদস্যুকে আটক করা হয়। আটকৃতরা হলেন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বড়ইয়া গ্রামের সজীব(২২), খুলনা জেলার কয়রা উপজেলার চার্নিরচর গ্রামের রাকিব ইসলাম(১৯), একই এলাকার খাইরুল ইসলাম(২৫), খুলনা জেলার পাইগাছা উপজেলার আলমতলা গ্রামের মনজুরুল ইসলাম(২২), একই এলাকার মোঃ রাজা হোসেন(২৩), একেই এলাকার মোক্তার হোসেন (২৫), একই এলাকার এমদাদুল হক(২৫), পিরোজপুর জেলার স্বরুপকাঠি উপজেলার চামি গ্রামের মোঃ হামিম(১৮) ও মাদারীপুর সদরের চরব্রমর্ধি গ্রামের আল আমিন(১৯)।
কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান বলেন, আটকৃতরা বেশকিছু দিন ধরে গোপনে রাতের আধারে নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছিল। তাই অভিযান চালিয়ে তাদের আটক করে কারাদন্ড দেয়া হয়েছে।