নির্বাচন পরর্বতী সহিংসতা : কালকিনিতে বোমা ফাটিয়ে আওয়ামীলীগ নেতাকে অবরুদ্ধ,পুলিশের গাড়ি ভাংচুর

কালকিনি প্রতিনিধি :
শেষ হওয়া কালকিনি পৌর নির্বাচনে হামলা ভাংচুরের মিমাংশা করতে গেলে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু বোমা ফাটিয়ে প্রায় ২০মিনিট অবরুদ্ধ করে রাখেন কালকিনি উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম আজাদকে। খবর পেয়ে পুলিশ ও নেতা কর্মিরা তাকে উদ্ধার করেন। এ সময় পুলিশের গাড়ি ভাংচুর করে হামলাকারীরা। শুক্রবার দুপুরে কালকিনি পৌর এলাকার ঠেংঙ্গামারা এলাকায় এ ঘটনা ঘটে। বোমা হামলায় শামিম হাওলাদার,আবুল হোসেন বেপারী,মুক্তা বেগম সহ অনেকে আহত অবস্থায় কালকিনি সরকারী হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। একই সময় বেশ কয়েকটি বাড়িঘর,দোকান পাট ভাংচুর সহ লুটপাটের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ৩১ মার্চ শেষ হওয়া কালকিনি পৌর নির্বাচনে ঘটে যাওয়া হামলা ভাংচুরের ঘটনা মিমাংসা করার সময় হঠাৎ উত্তেজনার সৃষ্টি হলে বোমা হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।
অবরুদ্ধ উপজেলা আ’লীগের সহ সভাপতি আবুল কালাম আজাদ জানান, হটাৎ সোহেল রানা মিঠুর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ধাওয়া দেয়। আমরা সরে যাওয়ার চেষ্ঠা করলে চার পাশ থেকে বোমা হামলা শুরু হলে আমরা হতবাক হয়ে ওখানেই বসে থাকি। পরে পুলিশ ও আমাদের নেতাকর্মীরা এসে আমাদের উদ্ধার করে।
কালকিনি থানার অফিসার ইনর্চাজ মোঃ ইসতিয়াক আসফাক রাসেল জানান,সরকারী সম্পত্তি ক্ষতি,ভাংচুর করার অভিযোগে পুলিশ বাদি হয়ে একটি মামলার প্রস্তুতি নিচ্ছে। আর কোন মামলা এখনো হয়নি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।