নির্বাচনী পরবর্তী সহিংসতা : কালকিনিতে নৌকা সমর্থনকারীদের ঘরবাড়ি ভাংচুরের অভিযোগে সংবাদ সম্মেলন

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার কারনে হামলা চালিয়ে ৭টি বাড়িঘর ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এতে মহিলাসহ আহত হয়েছে কমপক্ষে ৬ জন এ হামলার প্রতিবাদে ও পরাজিত স্বতন্ত্র প্রার্থীর লোকজনের বিরুদ্ধে হুমকি-ধামকির অভিযোগ এনে সোমবার বিকালে উপজেলা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।
অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, গত ৩১ মার্চ কালকিনি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ হাওলাদারকে ভোটে পরাজিত করে আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী এসএম হানিফ সরদার নৌকা নিয়ে জয়লাভ করেন। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ হেরে যাওয়ায় এতে ক্ষিপ্ত হয়ে তার সমর্থক রাজ্জাক হাওলাদারের নেতৃত্বে সাইদুল ও ফারুকসহ বেশ কয়েকজন মিলে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে গত ১৫ এপ্রিল রাতে পৌর এলাকার ৫নং ওয়ার্ডের নয়াচর গ্রামের নৌকার সমর্থক হান্নান বেপারী, রেবা আক্তার,্আউল সরদার, আলাল ও রিফাত সরদারসহ ৭টি বসতবাড়ি ভাংচুর চালায়। তাদের বাঁধা দিলে এতে আহত হন নৌকার সমর্থক হান্নান বেপারী(৪৪), রেবা আক্তার(৩৫), আউয়াল সরদার(৪০) ও রিফাত সরদারসহ(২১) ৬জন। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসা দেয়া হয়েছে। এ হামলার ঘটনায় কালকিনি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
ভুক্তভোগী হানান সরদার ও রেবা আক্তার অভিযোগ করে বলেন, আমাগো মারধর করা হয়েছে আমাদের বাড়িঘর ভাংচুর করা হয়েছে। এসব সবুজের লোকজন করেছে। আমাদের এলাকার ছাড়া করার জন্য হুমিক দিচ্ছে সবুজের লোকজন। আমরা এর সঠিক বিচার চাই।
নবনির্বাচিত মেয়র এস এম হানিফ সরদার বলেন, আমি কখনোই অশান্তির বা মারামারির পক্ষে নেই। আর থাকবোও না। সবুজ নির্বাচনে পরাজিত হওয়ায় তার লোকজন এ হামলার ঘটনা ঘটাচ্ছে।
পরাজিত প্রার্থী মশিউর রহমান সবুজ বলেন, যে সংবাদ সম্মেলন করা হয়েছে তা নিজেদের অপরাধ ঢাকার জন্য করা হয়েছে। এরকম ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইশতিয়াক আশফাক রাসেল বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।