শিমুলীয়া-বাংলাবাজার রুটে উভয়মুখী যাত্রী চাপ

শিবচর বার্তা ডেক্স :
ঈদ শেষ হলেও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে উভয়মূখী যাত্রীদের চাপ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা থেকে যাত্রীরা ঢাকা ফিরছেন। যাত্রীরা দক্ষিনাঞ্চলের জেলাগুলো থেকে বিভিন্ন যানবাহনে বাংলাবাজার ঘাটে আসছেন। বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে যাওয়া প্রতিটি লঞ্চেই ছিল যাত্রীতে ভরপুর। লঞ্চগুলোতে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী নেওয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না। প্রতিটি লঞ্চেই নেওয়া হচ্ছে অতিরিক্ত যাত্রী। ফলে উপেক্ষিত রয়েছে স্বাস্থ্যবিধি। অনেককেই মাস্ক পড়তে দেখা যায়নি। এদিকে ফেরিতে সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ না থাকলেও দুপুরের পর যানবাহনের চাপ শুরু হয়। বাংলাবাজার ছেড়ে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরিতে যানবাহনের পাশাপাশি বিপুল সংখ্যক যাত্রীতে ছিল ভরপুর। এদিনও ঢাকা থেকে অনেক যাত্রী দক্ষিনাঞ্চলে ফিরছেন। এদিকে পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোতে ফেরি পারাপারে দ্বিগুন সময় লাগছে। এরুটে স্পীডবোট চলাচল বন্ধ থাকলেও ১৫ টি ফেরি ৮৭ টি লঞ্চ চলাচল করছে।
বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, আজ সকাল থেকেই লঞ্চে উভয়মুখী যাত্রী চাপ রয়েছে। আমরা প্রতিটি লঞ্চে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী পারাপার করছি। স্বাস্থ্যবিধি মানতে যাত্রীদের বারবার অনুরোধ করা হচ্ছে।
বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন বলেন, সকাল থেকে যানবাহন ও যাত্রীদের চাপ না থাকলেও বেলা বাড়ার সাথে সাথে যানবাহন ও যাত্রীদের ভীড় বাড়তে শুরু করেছে। আমরা অগ্রাধিকার ভিত্তিতে এ্যামবুলেন্স, যাত্রীবাহী গাড়িসহ জরুরী যানবাহন পারাপার করছি। প্রতিটি ফেরিতেই বিপুল সংখ্যক সাধারন যাত্রীরা পারাপার হচ্ছে। পদ্মায় পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোতে ফেরি পারাপার কিছুটা বিলম্ব হচ্ছে।