শিমুলিয়া-বাংলাবাজার রুট হয়ে আজো ছুটছেন দক্ষিনাঞ্চলের যাত্রীরা

শিবচর বার্তা ডেক্স :
শিমুলিয়া থেকে বাংলাবাজার যাত্রাপথে ২ ফেরিতে প্রচন্ড গরমে হুড়োহুড়িতে ৫ জন নিহত হওয়ার পর ফেরি সার্ভিস গতিশীল হয়েছে। ঈদের পরদিনও শিমুলিয়া থেকে দক্ষিনাঞ্চলের যাত্রী‘ চাপ বেশি। ঢাকামুখী যাত্রী চাপও বাড়তে শুরু করেছে। চাপ সামাল দিতে এদিনও খালি ফেরি বাংলাবাজার থেকে পাঠানো হচ্ছে। এদিকে পদ্মা পাড়ি দিয়েও গনপরিবহন বন্ধ থাকায় মটরসাইকেল, ৩ চাক্কার ইজিবাইক থ্রী হুইলার, ট্রাক, পিকআপসহ বিভিন্ন যানবাহনে চরম ঝূকি নিয়ে গন্তব্যে পৌছাচ্ছেন।
জানা যায়, ঈদের পরদিন শনিবারও সকাল থেকেই শিমুলীয়া থেকে দক্ষিনাঞ্চলের যাত্রীদের চাপ শুরু হয়েছে। শিমুলীয়া থেকে আসা প্রতিটি ফেরিতেই যাত্রীদের ভীড় রয়েছে। এদিকে বেলা বাড়ার সাথে সাথে ঢাকামুখী যাত্রী চাপও বাড়তে শুরু করেছে। উভয়মুখী যাত্রী চাপ বাড়ায় ফেরি কম যানবাহন নিয়ে পার হচ্ছে। চাপ সামাল দিতে এদিনও খালি ফেরি বাংলাবাজার থেকে শিমুলীয়ায় পাঠানো হচ্ছে। এদিকে প্রচন্ড গরমে এদিনও অনেক মানুষ অসুস্থ হয়ে পড়ছে। আর ঘাট পর্যন্ত এসে নদী পার হয়েও যাত্রীরা কয়েকগুন ভাড়া গুনে দু চাক্কার মটরসাইকেল, ৩ চাক্কার ইজিবাইক থ্রী হুইলার, ট্রাক, পিকআপসহ বিভিন্ন যানবাহনে চরম ঝূকি নিয়ে গন্তব্যে পৌছাচ্ছেন।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার ভজন কুমার সাহা বলেন, ঘাটে আজও শিমুলীয়া থেকে দক্ষিনাঞ্চলগামী যাত্রীদের চাপ রয়েছে। ঢাকামুখী যাত্রী চাপ কিছুটা কম। পারাপারের জন্য আমাদের সকল ফেরি চালু রয়েছে। যাত্রী চাপ সামাল দিতে বাংলাবাজার থেকে অল্প যানবাহন নিয়ে বা কোন কোন ক্ষেত্রে খালি ফেরি শিমুলীয়া পাঠানো হচ্ছে।