লঞ্চ স্পীডবোট ঘাটও বাংলাবাজার স্থানান্তর

শিবচর বার্তা ডেক্স :
পদ্মা সেতুর নদী শাসনের জন্য কাঁঠালবাড়ি নতুন ঘাট বাংলাবাজারে স্থানান্তর করা হয়েছে। স্থানান্তরের পর নতুন এ ঘাটে ফেরি চলাচল শুরু হলেও মঙ্গলবার সকাল থেকে লঞ্চ, স্পীডবোটসহ সকল নৌযান চলাচল শুরু করেছে কর্তৃপক্ষ।
বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাট সূত্র জানায়, পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য সম্প্রতি কাঁঠালবাড়ি ঘাট প্রায় এক কিলোমিটার দূরে বাংলাবাজার স্থানান্তর করা হয়। গত ১৬ নভেম্বর থেকে নতুন এ ঘাটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু করে কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে বর্তমানে সকল ফেরিগুলো নতুন ঘাটে নিয়ে আসা হয়েছে। তবে এতদিন লঞ্চ ও স্পীডবোটগুলো পূর্বের কাঁঠালবাড়ি ঘাটই ব্যবহার করছিল। সোমবার বিকেলে লঞ্চ ও স্পীডবোট ঘাটও বাংলাবাজার স্থানান্তর করা হয়। মঙ্গলবার সকাল থেকে সকল লঞ্চ, স্পীডবোটসহ সবধরনের নৌযান বাংলাবাজার ঘাট ব্যবহার করছে। বর্তমানে এ নৌরুটের ১৯টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পীডবোট বাংলাবাজার-শিমুলীয়া রুটে চলাচল করছে।

বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাট ট্রাফ্রিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য কাঁঠালবাড়ি ফেরি ঘাট গত ১৬ নভেম্বর বাংলাবাজার নামক স্থানে স্থানান্তর করা হয়েছে। স্থানান্তরের পর সকল ফেরি নতুন ঘাট ব্যবহার শুরু করে। সোমবার বিকেলে লঞ্চ ও স্পীডবোট ঘাটও বাংলাবাজারে স্থানান্তর করা হলে মঙ্গলবার সকাল থেকে এরুটের লঞ্চ ও স্পীডবোট বাংলাবাজার-শিমুলীয়া রুট ব্যবহার করছে।