লকডাউনের প্রভাবে শিমুলিয়া-বাংলাবাজার রুটে লঞ্চ বন্ধ, ফেরি চালু

শিবচর বার্তা ডেক্স :
মঙ্গলবার ভোর ৬টা থেকে মাদারীপুরে শুরু হয়েছে বিশেষ লকডাউন। । তবে জরুরী সেবার যানবাহন নিয়ে বাংলারবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল করছে। লঞ্চ বন্ধ রয়েছে । দূরপাল্লা বা আভ্যন্তরীন যাত্রীবাহী যানবাহন বন্ধ থাকলেও ৩ চাক্কা ,২ চাক্কার হালকা যানবাহনে ঘাটে জড়ো হচ্ছে যাত্রীরা।
জানা যায়, মন্ত্রী পরিষদ বিভাগ থেকে ২২ জুন থেকে আগামী ৩০ জুন পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কিন্তু বাজারসহ বিভিন্নস্থানে মানুষের চলাচল স্বাভাবিক দেখা যাচ্ছে। গণপরিবহন বন্ধ থাকলেও ইজিবাইক, রিক্সা ও পণ্যবাহী ট্রাকের সাথে সাথে অন্যান্য ট্রাক চলাচলও স্বাভাবিক রয়েছে। কয়েকগুন ভাড়া গুনে যাত্রীরা ঘাটে পৌছাচ্ছেন এসকল যানবাহনে। ফলে ফেরিতে গাদাগাদি করে পার হচ্ছেন যাত্রীরা। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যাত্রীরা ফেরিতে ভীড় করছে বেশি।
স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে ৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৮ জন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এদের মধ্যে শিবচরের ২ জন। সংক্রমনের হার ৩৭ দশমিক ৫ ভাগ। এছাড়া মৃত্যুবরণ করেছেন একজন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়ে ৩১ জনে। জেলায় মোট করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ২ হাজার ৫শ’ ৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ২শ’ ৫৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২শ’ ৪৫ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে ১ জন এবং বাকির বাসায় বসে চিকিৎসা নিচ্ছে।
বিআইডব্লিউটিসির সহকারী ম্যানেজার মোঃ জামিল হোসেন বলেন, লকডাউনের ব্যাপারে আমাদের কাছে কোন বিধি নিষেধ পৌছায়নি। সব ফেরি স্বাভাবিকভাবে চলছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন ,শিবচরে করোনার এন্টিজেন টেস্টে ১১ জনের মধ্যে ২ জন পজিটিভি এসেছে। সবাইকে সাবধানে থাকতে হবে।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, লকডাউন বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে।