রাতে কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌরুটে স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষে আহত-৫, লঞ্চের তলা ফেটে ডোবার উপক্রম

শিবচর বার্তা ডেক্স :
রাতের বেলা শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে দুটি স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫ যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনকে আশংকাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ডুবোচরে ধাক্কা লেগে শিমুলীয়া থেকে কাঁঠালবাড়ির উদ্দেশ্যে ছেড়ে আসা শতাধিক যাত্রী বোঝাই একটি লঞ্চের তলা ফেটে ডোবার উপক্রম হয়েছিল। এসময় পাশ দিয়ে আসা অন্য একটি লঞ্চ ডোবার উপক্রম হওয়া লঞ্চের যাত্রীদের উদ্ধার করেছে।
বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধা আনুমানিক ৭ টার দিক শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটের পদ্মা সেতু চ্যানেল সংলগ্ন এলাকায় যাত্রী বোঝাই দুটি স্পীডবোট মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৫ জন যাত্রী আহত হয়। এসময় একটি ট্রলার স্পীডবোট দুটির যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসলে বিআইডব্লিউটিএসহ ঘাট সংশ্লিষ্টরা আহতদের পাঁচ্চর রয়েল হাসপাতালে প্রেরন করেন। সেখানের কর্তব্যরত চিকিৎসক আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় আপন দুই ভাই মোতালেব (৫০) ও মজিবরকে (৫৫) উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে প্রেরন করেন। এদিকে একই রাতে শিমুলীয়া ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে এমভি রিয়াদ নামক একটি লঞ্চ কাঁঠালবাড়ির উদ্দেশ্যে ছেড়ে আসে। লঞ্চটি পদ্মা সেতু চ্যানেল এলাকায় আসলে ডুবোচরে ধাক্কা লেগে তলা ফেটে লঞ্চের ভিতরে পানি ঢুকে পড়ে। এতে লঞ্চটি ডোবার উপক্রম হয়। এসময় পাশ দিয়ে শিমুলীয়া থেকে আসা অন্য একটি লঞ্চ দূর্ঘটনা কবলিত লঞ্চের যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে পৌছে দেয়।
বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, স্পীডবোট দূর্ঘটনায় আহত যাত্রীদের হাসপাতালে পাঠানো হয়েছে। আর লঞ্চের যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। দূর্ঘটনা কবলিত লঞ্চটি এরুটে চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।