তীব্র স্রোতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নৌযান চলাচলে বিঘ্ন: রাজধানীমুখী মানুষের চাপ ঘাট এলাকায়

শিবচর বার্তা ডেক্স :
দেশের গুরুত্বপূর্ন শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট হয়ে রাজধানীমুখী যাত্রীদের ভীড় বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার বেলা বাড়ার সাথে সাথে কর্মস্থলমুখো যাত্রীদের চাপ বাড়ে। তবে পদ্মা নদীতে প্রচন্ড ঢেউ আর স্রোত থাকায় নৌযান চলাচলে বিঘ্ন হচ্ছে। সকাল ৯টা পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকলেও এরপর থেকে কয়েকটি লঞ্চ বন্ধ রেখে বাকি লঞ্চ চলাচল করছে। এদিকে এরুটে তীব্র স্রোতের কারনে ১৭ টি ফেরির মধ্যে চলছে মাত্র ৭টি।
ঘাট কর্তৃপক্ষ জানান, পদ্মায় তীব্র স্রোতের কারণে ছোট ৯টি লঞ্চ বন্ধ রাখা হয়। পরে সকাল ৯টার পর থেকে ৭৮টি লঞ্চ চলাচল করছে। স্পীডবোটও সর্তকতার সাথে চলাচল করছে। তবে ফেরিতে ব্যক্তিগত পরিবহন ও মোটরসাইকেল বেশি পারাপার হচ্ছে। তবে বিকল্প চ্যানেলের ভাটিতে পালেরচর হয়ে ফেরিগুলো ধারনক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে কোনমতে চলছে। এতে ফেরি পারাপারে সময় বেশি লাগছে। এই ঈদেও যাত্রী নিরাপত্তা নিশ্চিতে ঘাট এলাকায় পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। বিআইডব্লিউটিএর একাধিক টিম ঘাটে অবস্থান করছে।
কাঁঠালবাড়ী ঘাটের বিআইডব্লিউটিএর ট্রাফিক ইন্সেপেক্টর মোঃ আক্তার হোসেন, জানান ঈদ শেষে যাত্রীদের নির্বিঘ্নে কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। প্রতিটি নৌযান ও যানবাহনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইন শৃংখলা বাহিনী কাজ করছে। কোন অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠতে দেয়া হবে না।