ডুবোচরে ৩ টি ফেরি আটকে আবারও ফেরি চলাচল বন্ধ শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে

শিবচর বার্তা ডেক্স :
নাব্যতা সংকটে ডুবোচরে ৩ টি ফেরি আটকে পড়ে আবারো বন্ধ হয়ে গেছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল। আটকে পড়া ৩ টি ফেরির মধ্যে ২ টি ফেরি নিজে নিজে উদ্ধার হলেও শক্তিশালী আইটি দিয়ে সন্ধায় কেটাইপ ফেরি কুমিল্লা এখনো উদ্ধার করা হয়। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে ৫ শতাধিক যানবাহন আটকে পড়েছে।
বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে প্রায় এক মাস ধরে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরে সীমিত আকারে ৫/৬ টি কেটাইপ ফেরি ধারন ক্ষমতার কম যানবাহন নিয়ে সতর্কতার সাথে চলাচল করছিল। রবিবার সকাল আনুমানিক ১০ টার দিক কাঁঠালবাড়ি ঘাট থেকে কেটাইপ ফেরি কিশোরী, ক্যামেলিয়া ও কুমিল্লা ফেরি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। ফেরি ৩ টি পদ্মা সেতুর ২৫ নম্বর পিলার পার হয়ে ২০০ ফুট অতিক্রম করার পরই চায়না চ্যানেলে নাব্যতা সংকটের কারণে ডুবোচরে আটকে যায়। দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে ফেরি কিশোরী ও ক্যামেলিয়া নিজে নিজে উদ্ধার হয়ে গন্তব্যে আসতে না পেরে পুনরায় কাঁঠালবাড়ি ঘাটে ফিরে আসে। দুপুর থেকে শক্তিশালী আইটি দিয়ে চেষ্টা চালিয়ে সন্ধা সাড়ে ৬ টার দিক কুমিল্লাা ফেরিটি উদ্ধার করে বিআইডব্লিউটিএ । ফেরি আটকে পড়ায় দুপুর থেকে এরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে ৫ শতাধিক যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা ভোগান্তি পোহাচ্ছেন।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার ভজন কুমার সাহা বলেন, নাব্যতা সংকটের কারনে আজ দুপুরে পদ্মা সেতুর ২৫ নং পিলার সংলগ্ন এলাকায় ডুবোচরে তিনটি ফেরি আটকে পড়েছিল। তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে ঘাট এলাকায় কিছু যানবাহন আটকে পড়েছে।
বিআইডব্লিউটিএ মেরিন কর্মকর্তা আহম্মদ আলী বলেন, ডুবোচরে আটকে পড়া ফেরিটি সন্ধার দিক উদ্ধার করা হয়েছে। নাব্যতা সংকটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।সংকট নিরসনে ড্রেজিং চলছে।