অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে বাংলাবাজার ঘাটে ৩ লঞ্চকে জরিমানা

শিবচর বার্তা ডেক্স :
স্বাস্থ্যবিধি অমান্য করে অতিরিক্ত যাত্রী বোঝাই করে শিমুলীয়া ঘাট থেকে ছেড়ে আসা ৩ টি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে বাংলাবাজার ঘাটে লঞ্চ তিনটিকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ঈদ-উল আযহা উপলক্ষে মঙ্গলবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলীয়া নৌরুট হয়ে ঢাকা থেকে ঘরমুখো যাত্রীরা দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় ফিরতে শুরুকরে। বেলা বাড়ার সাথে লঞ্চে যাত্রীদের চাপও বৃদ্ধি পায়। এদিন দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান এর নেতৃত্বে বাংলাবাজার ঘাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত । অভিযানকালে সরকারের নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে শিমুলীয়া ঘাট থেকে গাদাগাদি করে যাত্রী বোঝাই করে বাংলাবাজার ঘাটে আসা এমভি হযরত দেলোয়ার শাহ, এমভি সেভেন স্টার ও এমভি কাওরাকান্দিসহ ৩ টি লঞ্চের প্রত্যেককে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় পুলিশ, বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, ঈদকে কেন্দ্র করে যাত্রী সেবা নিশ্চিতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। করোনা সংক্রমন এড়াতে সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে অর্ধেক যাত্রী পরিবহনের কথা থাকলেও তিনটি লঞ্চ আইন অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন করেছে। তাই লঞ্চগুলোকে আর্থিক জরিমানা করা হয়েছে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করাসহ কোন ধরনের হয়রানীর অভিযোগ পাওয়ার সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরবর্তীতে সরকারের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।