শিবচরে ১০ টি দোকানসহ ২৮ জনকে জরিমানা

শিবচর বার্তা ডেক্স :
লকডাউন বাস্তবায়নে শিবচরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের পৃথক দুটি টিম অভিযান পরিচালনা করেন। অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা, অযথা ঘোরাফেরা করাসহ বিভিন্ন অপরাধে ২৮ জনকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, করোনা সংক্রমন এড়াতে লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও সেনাবাহিনীর একটি দল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বন্দরখোলা বাস স্ট্যান্ড, সূর্য্যনগর, নিলখী, বাঘমারাসহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় খাবার হোটেল, চায়ের দোকানসহ ৮ টি দোকানে ২১ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান ও সেনাবাহিনীর অপর একটি দল শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত চান্দেরচর, কুতুবপুর, কাদিরপুর, মালেরহাট, খাসেরহাট, মাদবচরচর, পাঁচ্চর, দত্তপাড়া বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে গার্মেন্টস, টিভি ফ্রিজের দোকান খোলা রাখা ও করোনা সংক্রান্ত সরকারী বিধি নিষেধ অমান্য করায় ২০ জনকে ১৭ হাজার ১ শ ৫০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে মাক্সবিহীন অনেকের মাঝে মাক্স বিতরন করে সচেতনতামূলক পরামর্শও প্রদান করা হয়।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, লকডাউনের নির্দেশনা অমান্য করায় কয়েকজনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে উপজেলাজুড়ে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে সেনাবাহিনী ও পুলিশ বাহিনী অংশ গ্রহন করছে।