মাদারীপুরে প্রতারনা করে টাকা হাতিয়ে নেয়া চক্রের একজন গ্রেফতার

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়া চক্রের অন্যতম সদস্য আরব আলীকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আরব আলী গোপালগঞ্জ জেলার মোকসেদপুর উপজেলার ননীক্ষির ইউনিয়নের বড়ভাটরা গ্রামের ইয়াকুব আলী মোল্লার ছেলে। প্রতারনার স্বীকার অটোচালক নজরুল ইসলাম মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকার জয়নাল হাওলাদারের ছেলে।
পুলিশ জানায়, সম্প্রতি কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকার নজরুল ইসলামকে স্বল্পমূল্যে ডলার দেয়া হবে এমন লোভ দেখায় আরব আলীসহ একটি প্রতারকচক্র। সেই প্রতারনার ফাঁদে পড়ে গত ২৭ জুলাই চার লাখ টাকা দেন অটোচালক নজরুল ইসলাম। বিনিময়ে তাকে গামছায় প্যাচানো একটি পোটলা দিয়ে বাড়ি নিয়ে খুলতে বলা হয়। পরে বাড়ি নিয়ে গামছা ভেতর ডলারের পরিবর্তে শুধু কাগজ দেখতে পেয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয় তিনি। এই ঘটনায় পরদিন প্রতারক আরব আলীসহ ৪জনের নামে থানায় মামলা করে। অভিযান চালিয়ে চক্রের মূলহোতা আরব আলীকে গ্রেফতার করা হয়। এই ঘটনার সাথে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে প্রতারক আরব আলী। পরে তাকে পাঠানো হয় আদালতে।
কালকিনি থানার সেকেন্ডে অফিসার (এসআই) সুমন কুমার আইচ জানান, টাকা প্রতারক হাতিয়ে নেয়ারচক্রের প্রধান আরব আলীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি ধরতে চলছে অভিযান।
কালকিনি থানার ওসি মোঃ ইশতিয়াক আসফাক রাসেল বলেন, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবত সাধারন মানুষের সাথে প্রতারনা করে আসছে। এ ঘটনায় তার নামে থানায় মামলা হয়েছে। তাই অভিযান চালিয়ে প্রতারকচক্রের মুলহোতা আরবআলীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেছি। এবং বাকিদের গ্রেফতারের জোর চেষ্টা অব্যহত রয়েছে।