স্বাধীনতার প্রকৃত ইতিহাস বারবার বিকৃত করার চেষ্টার বিরুদ্ধে শিবচরের মুক্তিযুদ্ধের ভাস্কর্যগুলো দৃষ্টান্ত- চীফ হুইপ লিটন চৌধুরীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর

শিব শংকর রবিদাস, মোহাম্মদ আলী মৃধা, মোঃ আবু জাফর ও মিঠুন রায়ঃ
স্বাস্থ্য মন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, শিবচর এসে আমি যা দেখলাম তাতে আমি চীফ হুইপ মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জানাই। শিবচর উপজেলাকে উনি একটা দৃষ্টান্ত বানিয়েছেন। শিবচর না আসলে অনেক কিছু জানতাম না। অনেক উপজেলায় গিয়েছি। কিন্তু এতো সুন্দর, গোছানো কোথাও দেখিনি। একটা কথা আছে আগার বাত কি লিয়ে ইশারাই কাফি হে। চাল টিপলেই বোঝা যায় রুচি কি ? শিবচর ঢুকে আমি রুচির সৌন্দর্য্য দেখতে পেলাম। প্রত্যেকটি কর্মকান্ডই আশ্চর্য। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ ধরে রাখতে উনি যে কাজগুলো করছেন তা সত্যিই প্রশংসনীয়,দৃষ্টান্ত । আমার মনেহয় পরবর্তি প্রজন্ম , প্রজন্ম থেকে প্রজন্ম এই মুক্তিযুদ্ধের ভাস্কর্যগুলো দেখে স্বাধীনতার প্রকৃত ইতিহাস যেটা বারবার বিকৃত করার চেষ্টা হচ্ছে সেটা শিবচরের মানুষ কোনদিনও ভুলবে না। বুধবার শিবচরে এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই-আলম চৌধুরী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন। মাদারীপুরের শিবচরে পদ্মা সেতু সংযুক্ত ঢাকা খুলনা এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন শিবচরের দত্তপাড়ায় ইলিয়াছ আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার, চৌধুরী ফিরোজা বেগম ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্র, মুক্তিযুদ্ধের সংগঠক ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত , দত্তপাড়ায় একটি কমিউনিটি ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সার্বজনীন রাধা গোবিন্দ জিউর মন্দির, ডায়াবেটিক সমিতি পরিদর্শন, নির্মানাধীন ম্যাটস, নির্মানাধীন মিডওয়াইফারী ইনষ্টিটিউট পরিদর্শন শেয়ে শেখ হাসিনা ইনষ্টিটিউট অব হেলথ এন্ড টেকনোলজি পরিদর্শন শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন অতিথিরা।
এসময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মুহাম্মদ আজিজুর রহমান, স্বাস্থ্য সেবা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবির, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডাঃ মোঃ টিটো মিঞা, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার বিগ্রেডিয়ার জেনারেল সরোয়ার হোসেন, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, হাসপাতাল ও ক্লিনিকসমূহ পরিচালক ডাঃ মাইনুল আহসান বাপ্পি, ঢাকা ডিভিশনের পরিচালক ডাঃ মোঃ জাফুরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ ইকরাম হোসেন, শিবচর উপজেলা চেয়ারম্যান ডাঃ মোঃ সেলিম, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফাতেমা মাহজাবিন, আইএইচটির অধ্যক্ষ ডাঃ মোঃ মাসুদ রানা প্রমূখ উপস্থিত ছিলেন।