সকল সংসদীয় আসনের জনপ্রতিনিধিদের শিবচর ও লিটন চৌধুরীকে আদর্শ মানা উচিৎ -সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে এসে মুগ্ধতা প্রকাশ করলেন বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, বিশিষ্ট গীতিকার কবির বকুল ও জনপ্রিয় শিল্পী চন্দন সিনহা। শিবচরের বিভিন্ন ভাস্কর্য ও মুঢ়্যালসহ বিভিন্ন স্থাপনার সামনে ছবি তুলে তারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক পোস্ট করে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। শিবচর পরিদর্শনকে তারা তাদের অন্যতম সেরা ট্যুর হিসেবে উল্ল্যেখ করে এ জন্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও তার পিতা মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
জানা যায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিশিষ্ট গীতিকার কবির বকুল, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগীত শিল্পী চন্দন সিনহা ও সংসদ সচিবালয়ের হুইপের একান্ত সচিব মো: ফখরুল ইসলাম শুক্রবার শিবচরে আসেন। কাঁঠালবাড়ি ঘাটে শিবচর প্রেস ক্লাব সভাপতি , সাধারন সম্পাদকসহ স্থানীয় সাংবাদিকরা তাদের স্বাগত জানান। পরে অতিথিরা শিবচর পৌরসভার ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) উপশহর, পৌরসভা, চৌধুরী ফাতেমা বেগম অডিটরিয়াম ও প্রবহমান ৭১ ভাস্কর্য,রবীন্দ্র সরোবর, সরকারী শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও বঙ্গমাতার মুঢ়্যাল, উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় ভবন ,৭১ সড়ক, শেখ হাসিনা সড়ক, লালন মঞ্চ, ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) পৌর মার্কেট, মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স , উপজেলা চত্ত্বরে নব নির্মিত নূর-ই আলম চৌধুরী অডিটরিয়াম, উপজেলা পরিষদ কমপ্লেক্স, ভাস্কর্য মুক্তবাংলা, মুক্তিযুদ্ধ স্মৃত্মিস্তম্ভ, শহীদ বুদ্ধিজীবি স্মৃতি স্তম্ভ, চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমি ও মুক্তমঞ্চ, প্রেস ক্লাব ঘুরে দেখেন। প্রেস ক্লাবে সাংবাদিকরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান। পরে প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, প্রেস ক্লাব সভাপতি একেএম নাসিরুল হক, সাধারন সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, শিল্পকলা একাডেমির কোষাধ্যক্ষ পিটার খান প্রমূখ উপস্থিত ছিলেন। অতিথিরা দত্তপাড়া ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজে নির্মানাধীন সুবিশাল ও দৃষ্টিনন্দন মসজিদ পরিদর্শন করেন। শনিবার দুপুরে অতিথিরা ঢাকায় ফিরেন। এসময় তারা স্থানীয় সাংবাদিকদের কাছে শিবচরকে নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন।
বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, শিবচর ঘুরে আমার কাছে মনে হয়েছে বাংলাদেশের যেকোন জেলা শহরের চেয়ে উন্নত একটা জায়গা অবকাঠামোগতভাবে। বড় বড় দুটো অডিটোরিয়াম, লালনমঞ্চ,মুক্তমঞ্চ রয়েছে । এরমানে যুব সমাজকে সম্পৃক্ত করতে পর্যাপ্ত সুযোগ সৃষ্টি করা হয়েছে। অসংখ্য মুঢ়্যাল ভাস্কর্য রয়েছে। একদিকে মুক্তিযুদ্ধের চেতনার প্রতিক অপরদিকে এ জায়গাটিকে কুসংস্কারাচ্ছন্ন মনেকরি না। এটি আমাদের জন্য অহংকারের জায়গা। আমরা বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে কথা বলেছি তারা জনাব লিটন চৌধুরীর উপর আস্থা রাখেন। তার বাবা ও পরিবারের উপর আস্থা রাখেন।
তিনি আরো বলেন, বাংলাদেশী সবগুলো সংসদীয় আসনের জনপ্রতিনিধিরা যদি শিবচরকে মডেল চিন্তা করেন। জনগনের কল্যানে শিবচর ও লিটন চৌধুরীকে আদর্শ মানা উচিৎ। আমি শিবচরের সকল মানুষকে ও নেতা হিসেবে লিটন চৌধুরীকে ধন্যবাদ জানাই।