শিবচরে প্রধানমন্ত্রীর দেওয়া ৪৪ টি ঘর পেলো ভূমি ও গৃহহীন পরিবার

অপূর্ব দাস :

শিবচরে ভূমি ও গৃহহীন ৪৪ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ‘ঘর ও জমি’ বুঝিয়ে দেয়া হয়েছে। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনের পরই উপজেলার উপকারভোগীদের মাঝে এ ঘরের চাবী ও জমির কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঘর প্রদান উপলক্ষ্যে উপজেলার নূর ই আলম চৌধুরী অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করে প্রশাসন। এ সময় উপজেলার বিভিন্ন স্থানের ভূমি ও গৃহহীন ৪৪ টি পরিবার উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর এ উপহার বুঝে নেন। উপজেলায় মোট ২ শ ৬৬ টি ঘর বরাদ্দ হয়েছে। এর মধ্যে ৪৪ টি ঘরের কাজ সম্পূর্ণ হওয়ায় গৃহহীন পরিবারের মাঝে ঘর এবং ২ শতাংশ জমির দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়। এসময় মাদারীপুর জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলাম, উপজেলা চেয়ারমান আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, ফাহিমা আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন,’মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই আমরা ৪৪ টি পরিবারের হাতে তাদের উপহার বুঝিয়ে দিয়েছি। বাকী ঘরগুলোর নির্মান কাজ শেষ হলে পর্যায়ক্রমে গৃহহীনদের মাঝে বিতরণ করা হবে।