শিবচরে পরাজিত চেয়ারম্যান প্রার্থীর গরু জবাই, তৈরি খাবার এতিমখানায় দিল ভ্রাম্যমান আদালত

শিবচর বার্তা ডেক্সঃ
মাদারীপুরের শিবচরে ইউপি উপ নির্বাচনে হেরে যাওয়ার পরদিনই এক চেয়ারম্যান প্রার্থী নিজ বাড়িতে গরু জবাই করে সমর্থকদের জন্য খাবার দাবারের আয়োজন করে। কিন্তু এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন হওয়ায় ওই প্রার্থীর বাড়িতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করলে মুচলেকা দিয়ে ওই চেয়ারম্যান প্রার্থী রেহাই পায়। পরে রান্না করা খাবারগুলো একটি এতিমখানায় বিতরন করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সোমবার উপজেলার কাদিরপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৪ হাজার ৯শ ৮১ ভোট পেয়ে মো: আজাদুল ইসলাম মাসুম বেপারী চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী আ: গাফফার মুন্সি সোহাগ ৩ হাজার ৯শ ৬৬ ভোট পান। ভোটের ফলাফল ঘোষনা শেষে রাতে নব নির্বাচিত চেয়ারম্যান প্রার্থী মো: আজাদুল ইসলাম মাসুম বেপারী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী আ: গাফফার মুন্সি সোহাগের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। মঙ্গলবার পরাজিত চেয়ারম্যান প্রার্থী আ: গাফফার মুন্সি সোহাগ তার সমর্থকদের খাওয়ানোর জন্য নিজ বাড়িতে গরু জবাই করে রান্নার আয়োজন করে। খবর পেয়ে দুপুরে শিবচর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, শিবচর থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেনসহ ভ্রাম্যমান আদালতের একটি টিম আ: গাফফার মুন্সি সোহাগের বাড়িতে উপস্থিত হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করে ভূড়ি ভোজের আয়োজনের কারন জানতে চাইলে আ: গাফফার মুন্সি সোহাগ ক্ষমা চেয়ে পরবর্তীতে আচরনবিধি ভঙ্গ না করার শর্তে মুচলেকা দেয়। এসময় ভ্রাম্যমান আদালত রান্নাকৃত খাবার সামগ্রী স্থানীয় একটি এতিমখানায় বিতরন করেন।
এ বিষয়ে আঃ গাফফার মুন্সী সোহাগের মুঠোফোনে কল দিলে আঃ আলীম পরিচয় দিয়ে একজন বলেন , আত্মীয় স্বজন ,পাড়া প্রতিবেশী ও সমর্থকদের জন্য গরু জবাই দিয়ে খাবার আয়োজন করা হয়েছিল।
শিবচর থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় রান্নাকৃত খাবারগুলো স্থানীয় এতিম খানায় বিতরন করা হয়।
শিবচর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম বলেন, ইউপি নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আ: গাফফার মুন্সি সোহাগ নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করে তার বাড়িতে গরু জবাই করে তার কর্মী সমর্থকদের খাওয়ানোর জন্য রান্নার আয়োজন করে। খবর পেয়ে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। খাবারগুলো জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরন করা হয়েছে। আর অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী মুচলেকা দিলে তাকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।