শিবচরে জিপিএ-৫ প্রাপ্ত জমজ ভাই বোনের বাড়িতে মিষ্টি পাঠালেন চীফ হুইপ

মো: আবু জাফর :
এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত জমজ ভাই বোন সাদিয়া ও জিহাদের বাড়িতে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রতিনিধিদের মাধ্যমে মিষ্টি পাঠিয়েছেন। চীফ হুইপের পাঠানো উপহার পেয়ে মেধাবী দুই ভাই বোনসহ খুশি পরিবারটি। কৃতজ্ঞতা জানিয়েছেন চীফ হুইপের প্রতি। এই দুই মেধাবীর মা তার ছেলে মেয়ের জন্য মাসিক বৃত্তি দাবী করেছেন। শিবচর বার্তাসহ বিভিন্ন অনলাইনে সংবাদটি প্রচার হলে চীফ হুইপের নজরে আসে এই অদম্য মেধাবী দুই ভাই বোনের সাফল্য।
জানা যায়, শিবচরের ভান্ডারীকান্দি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ক্রোকচর নতুন বাজার গ্রামের কৃষক শওকত আলী চোকদার ও সাথী আক্তারের ৩ মেয়ে ও ১ ছেলের মধ্যে বড় মেয়ে সাদিয়া ও ছেলে জিহাদ জমজ। মাত্র ৩ মিনিটের বড় সাদিয়া। সাদিয়া আর জিহাদ ছোট বেলা থেকেই লেখাপড়ায় মনোযোগী। তাদের বাবা শওকত আলী এক সময় সৌদি আরব পাড়ি জমালেও গত প্রায় ৫ বছর যাবত দেশেই রয়েছেন। বিদেশে থাকা অবস্থায় শিবচর পৌরসভার ৪ নং ওয়ার্ডের বসুন্ধরা এলাকায় জমি কিনে বাড়ি করে স্ত্রী ও ৪ সন্তানকে নিয়ে এখানেই বসবাস করছেন। মধ্যপ্রাচ্যে অর্থনৈতিক অবস্থা মন্দা আর সেই সাথে নতুন করে বিদেশে যাওয়ার অর্থ সংকট থাকায় আর পাড়ি দেয়া হয়নি বিদেশে। দেশেই নিজের জমিতে কৃষি কাজ করে পরিবার নিয়ে কোনমতে চলছেন। শওকত আলী জমজ দুই সন্তান সাদিয়া ও জিহাদকে শিবচর নন্দকুমার মডেল ইনস্টিটিউশনে ৬ ষ্ঠ শ্রেনীতে ভর্তি করেন। দুই ভাই বোনের লেখাপড়া মুগ্ধ করেন শিক্ষদেরও। চলতি বছর নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে সাদিয়া ও জিহাদ। পরীক্ষায় দুজনই গোল্ডেন এ প্লাস অর্জন করেছে। এমন ফলাফলে ভাই বোন পরিবারসহ অনেক খুশি। সাদিয়ার স্বপ্ন ভাল কলেজে লেখাপড়া শেষ করে চিকিৎসক হয়ে মানুষের সেবা করবে। আর জিহাদের স্বপ্ন প্রকৌশলী হবে।
অদম্য মেধাবী জমজ ভাই বোন সাদিয়া ও জিহাদকে নিয়ে সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার সকালে তাদের বাড়িতে চীফ হুইপের নির্দেশে তার পক্ষ থেকে মিষ্টি নিয়ে যান জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী। এসময় সাদিয়া ও জিহাদের পরিবার ধন্যবাদ জানান। স্থানীয়রা চীফ হুইপের এমন উদ্যোগে সাধুবাদ জানান।
জিহাদ বলেন, আমি খুব আনন্দিত চীফ হুইপ স্যার আমাদের জন্য মিষ্টি পাঠিয়েছেন। তিনি যদি আমাদের জন্য বৃত্তির ব্যবস্থা করে দেন তাহলে আমাদের অনেক উপকার হবে।
সাদিয়া আক্তার বলেন, আজ আমরা অনেক খুশি। চীফ হুইপ স্যারের দোয়ায় আমরা আরো অনেক দূর এগিয়ে যেতে চাই।
মা সাথী আক্তার বলেন, আমাদের চীফ হুইপ মহোদয় আমাদের বাড়িতে মিষ্টি পাঠিয়েছেন এটা আমাদের সৌভাগ্য। আমাদের ছেলে মেয়েদের লেখাপড়া চালিয়ে নিতে বৃত্তির খুব প্রয়োজন। তিনি যদি ওদের জন্য বৃত্তির ব্যবস্থা করে দেন তাহলে আমরা অনেক উপকৃত হবো।
জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী বলেন, চীফ হুইপ মহোদয় শিবচরের সকল মেধাবীদের খোঁজ খবর নেন। তিনি জমজ ভাই বোন সাদিয়া ও জিহাদের ভাল ফলাফলে খুশি হয়ে বাড়িতে আমাদের দিয়ে মিষ্টি পাঠিয়েছেন। ওদের জন্য বৃত্তির ব্যবস্থাও করবেন।