শিবচরে অগ্নিকান্ডে ১৩ টি কোরবানীর গরু ও ২ হাজার মুরগির মৃত্যু

শিবচর বার্তা ডেক্সঃ
বুধবার ভোররাতে মাদারীপুরে শিবচরে উমেদপুরে মিলন মুন্সির গরুর খামারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই খামারের ১৩ টি কোরবানীর গরু ও তারপাশের মুরগির খামার ২হাজার মুরগি পুড়ে মারা গেছে। এতে প্রায় ৫০লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে খামারী মিলন মুন্সি দাবি করেছেন।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজ ভোররাতে জেলার শিবচরের উমেদপুর ইউনিয়নের রামরায়েরকান্দি এলাকায় মিলন মুন্সির গরুর খামারে প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই খামারে ১৪টি গরু বাধা ছিল। আগুনের টের পেয়ে রশি কেটে দিলে একটি গরু ছুটে যায়। কিন্তু মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে খামারের গরুর রশি কাটতে পারেনি খামারিরা। এতে ১৩ টি গরুর মৃত্যু হয় ও একটি শেডের ২ হাজার মুরগী মারা যায়৷ গরুগুলো বিক্রির জন্য আজ কুতুবপুর হাটে নেয়ার কথা ছিল৷ সে মঙ্গলবার হাটে গিয়ে জায়গাও রেখে আসে৷ এই অগ্নিকাণ্ডের কোন সুনিদৃষ্ট কারণ জানা যায়নি। তবে এলাকাবাসী ধারণা করছে বিদ্যুতের শর্ট সার্কিট হতে পারে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন শিবচর উপজেলা চেয়ারম্যান ডাঃ মোঃ সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আবদুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান (মহিলা) আয়শা সিদ্দিকা মুন্নী প্রমুখ৷ তবে বিষয়টি নাশকতা কিনা তাও ক্ষতিয়ে দেখার ব্যাপারে প্রশাসনের কাছে দাবি করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান জামান মুন্সি৷
মিলন মুন্সী বলেন, বুধবার সকালেই কুতুবপুর হাটে গরুগুলো নেয়ার কথা ছিলে। আমি গতকাল যেয়ে হাটে জায়গাও রেখে এসেছি। আগুনে আমার প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল্লাহ্ আল মামুন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থকে ক্ষতিপূরন প্রদানের প্রক্রিয়া চলছে।