দেড় মাস পর শিবচরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যাক্তির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

মো: আবু জাফর, কমল রায় ও মিশন চক্রবর্ত্তী :
পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের শিবচরে প্রতিপক্ষের লোকজনের হামলায় আহত এক ব্যাক্তির ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় প্রায় দেড় মাস পরে মৃত্যু হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এজাহার সূত্রে জানা যায়, উপজেলার উমেদপুর ইউনিয়নের কদমতলী গ্রামের ফরহাদ খলিফার (৪২) সাথে একই এলাকার হামিদ হাওলাদারের সাথে স্থানীয় দলাদলিসহ বিভিন্ন বিষয়ে বিরোধ চলছিল। দুই পক্ষের লোকজনের সাথে আদালতে একাধিক ফৌজদারী মামলাও চলছে। এই বিরোধের সূত্র ধরে গত ১৫ জানুয়ারী শুক্রবার ভোরে প্রতিপক্ষ হামিদ হাওলাদারসহ ১০/১৫ জনের একটি দল ফরহাদ খলিফার বাড়িতে প্রবেশ করে পরিবারের সদস্যদের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। হামলাকারীরা ফরহাদ খালিফা, তার বাবা লতিফ খলিফা, ছেলে রিফাত খলিফাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। এসময় হামলাকারীরা ওই বাড়ির বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে ও লুটপাট চালায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে ফরহাদ খলিফা ও তার বাবা লতিফ খলিফাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ ফেব্রুয়ারী রবিবার রাতে ফরহাদ খলিফার মৃত্যু হয়। ঢাকায় ময়না তদন্ত শেষে সোমবার সন্ধায় নিহতের লাশ বাড়িতে পৌছেছে।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মেরাজুল ইসলাম বলেন, হামলার ঘটনায় এর আগেই মামলা হয়েছে। আসামীরা বর্তমানে জামিনে রয়েছে। এখন চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যুর ঘটনায় আগের মামলাটি হত্যা মামলায় রুপ নিবে।