দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিশিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে-প্রস্তাবিত জায়গা পরিদর্শনে আইনমন্ত্রীসহ চীফ হুইপ লিটন চৌধুরী

মোহাম্মদ আলী মৃধা, মোঃ আবু জাফর ও মোঃ হাসান মোল্লাঃ
আইনমন্ত্রী আনিসুল হক এমপি জানিয়েছেন, দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিশিয়াল একাডেমি নির্মিত হবে মাদারীপুরের শিবচরে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদারীপুরের শিবচরের কুতুবপুরে পদ্মা রেল স্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন আইন মন্ত্রীসহ জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই-আলম চৌধুরী এমপি । এসময় আরো উপস্থিত ছিলেন আইন মন্ত্রনালয়ের সচিব মোঃ গোলাম সারওয়ার,যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মারুফুর রশীদ খান, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, মাদারীপুরের (ভারপ্রাপ্ত) জেলা জজ তারেক মইনুল ইসলাম ভূঁইয়া, মাদারীপুর নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন, মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ,উপজেলা চেয়ারম্যান ডা: মো: সেলিম,সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, আয়শা সিদ্দিকা মুন্নী প্রমুখ।
পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, আমরা খুব আনন্দিত যে শিবচরে দুটি প্রতিষ্ঠান বিচার বিভাগ থেকে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকার একটা ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি করার প্রস্তাব পাশ করেছেন। এটা শিবচরে করা হবে। এটার জন্য জমি অধিগ্রহনের টাকা দেয়ার প্রস্তুতি নেয়া হয়ে গেছে। কিছুদিনের মধ্যে এই জমির টাকা বিতরন করা হবে। আর ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের প্রথম একটা আইন বিশ্ববিদ্যালয় হবে যেটার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়টাও পরিকল্পনা করেছি এই শিবচরেই করা হবে। প্রধানমন্ত্রীর সেই ইচ্ছা মোতাবেক আমি আজ বিশ্ববিদ্যালয়টার জন্য জায়গা দেখতে এসেছি। আমরা ৩টা জমি দেখেছি। মাননীয় চীফ হুইপ সাহেব আমাকে এখানে নিয়ে এসেছেন। আপনাদের মাধ্যমে আমি তাকে ধন্যবাদ জানাই। তিনি আমাকে ৩টাই খুব ভাল জায়গা দেখিয়েছেন। একটা বিশ্ববিদ্যালয়ের জন্য যেটা ঠিক হবে আমরা সেটাই সিদ্ধান্ত নেব। আমরা কিছুদিনের মধ্যেই জানিয়ে দেব কোথায় সেটা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় ইনশাল্লাহ্ শিবচরেই হবে।
এসময় কোটা বিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করলে আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন যে যখন কোন মামলা আদালতে থাকে আমি আইনমন্ত্রী হিসেবে সেই মামলার বিষয়ে কোন কথা বলি না। আমি এবারও এ ব্যাপারে কোন কথা বলতে চাই না।