ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরে তিনটি ট্রাকের সংঘর্ষ, ২ ঘন্টা যান চলাচল বন্ধ

মোহাম্মদ আলী মৃধা :
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে তিনটি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন একজন। এ সময় ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গামুখী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কে আটকা পরে শত শত যানবাহন। প্রায় ২ ঘন্টা পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।
হাইওয়ে পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার ভোররাত ৪ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী কাঁঠাল বোঝাই একটি ট্রাকের চাকা ফেটে বিকল হয়ে যায়। পরে মাদারীপুরের শিবচরের পাঁচ্চর এলাকায় সড়কের পাশে ট্রাকটি পার্কিং করে রাখে চালক। সকাল ৮ টার দিক পেছন থেকে আসা আসবাবপত্র বোঝাই একটি ট্রাক দাড়িয়ে থাকা ট্রাকটিকে ধাক্কা দেয়। এর কিছু সময় পর লোহার রড় বোঝাই আরো একটি ট্রাক দূর্ঘটনা কবলিত ট্রাক দুটিকে সজোরে থাক্কা দেয়। এতে ট্রাকের এক স্টাফ আহত হয়। তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। তিনটি ট্রাক দূর্ঘটনা কবলিত হওয়ায় বন্ধ হয়ে যায় এক্সপ্রেসওয়ের ভাঙ্গামুখী যান চলাচল। খবর পেয়ে হাইওয়ে পুলিশ রেকার দিয়ে ১০ টার দিকে ট্রাক তিনটিকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।
শিবচর হাইওয়ে থানার ওসি শাকিল আহমেদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কিছু সময়ের জন্য যানবাহন চলাচল ব্যহত হলেও এখন স্বাভাবিক রয়েছে। আহত একজনকে উদ্ধার করে ফরিদপুর হাসপাতালে প্রেরন করা হয়েছে।