কাকার দায়ের কোপে ভাতিজির মৃত্যু : খুনীকে বাঁচাতে মা-বাবা ছাড় দিতে চাইলেও মামলা দিল পুলিশ !

মিশন চক্রবর্ত্তী :
শিবচরে কাকার ছোড়া ধারালো দায়ের আঘাতে দশ মাস বয়সী আয়শা আক্তারের মর্মান্তিক মৃত্যুর পর খুনি ভাইকে মা-বাবা ছাড় দিতে চাইলেও তদন্তে খুনের ঘটনা প্রমান হওয়ায় মামলা নিয়েছে পুলিশ। এ ঘটনার পর থেকে খুনি কাকা জামাল বেপারি পলাতক রয়েছে। মঙ্গলবার দুপুরে(৮ মার্চ) শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরণ করেছে শিবচর থানা পুলিশ।
সরেজমিনে পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, শিবচরের পাঁচ্চর এলাকার হোগলারমাঠে এলাকায় সোমবার(৭ মার্চ) সন্ধ্যায় আলেম বেপারির ছোট ভাই জামাল বেপারি বাড়ির উঠানে বসে বাশের কঞ্চি কাটছিল। এ সময় ভাবীর সাথে তার কথা কাটাকাটি বাঁধে। এবং আকস্মিক সে তার ভাবীর দিক ধারালো দা ছুড়ে মারে। তখন কোলে থাকা শিশু আয়েশার মুখমন্ডলে কোপটি লাগলে শিশুটি গুরুতর আহত হয়। তখনই তাকে ফরিদপুর মেডিকেলে নেয়া হলে রাতে তার মৃত্যু ঘটে। পুলিশের হস্তক্ষেপে মঙ্গলবার সকালে লাশটি থানায় আনলে দুপুরে ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠানো হয়। লাশ থানায় আনার পর থেকেই পরিবারের সদস্য,আত্মীয় স্বজনদের চাপে পরে শিশু আয়েশার মা বাবা হত্যাকান্ডের বিবরন পাল্টে এটিকে দূর্ঘটনা বলে সাংবাদিক ও আইন শৃঙ্খলা বাহিনীকে বিভ্রান্ত করার চেষ্টা করে। কিন্তু তদন্তে নেমে পুলিশ নিশ্চিত হয় জামাল বেপারির ছোড়া ধারালো অস্ত্রের আঘাতেই শিশুটির মৃত্যু হয়। এছাড়া দায়ের আঘাতের চিহৃ আলেম বেপারির ঘরেও দৃশ্যমান হয়। একপর্যায়ে শিশুটির বাবা বাদী হয়ে মামলা করতে বাধ্য হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, ভাবীর সাথে ঝগড়াকে কেন্দ্র করে এ হত্যাকান্ড ঘটেছে। পরে ভাইকে বাচাতে শিশুর বাবা মা কথা ঘুরিয়ে বলে। কিন্তু পুলিশের তদন্তে মুল ঘটনা বের হয়ে আসায় মামলা করতে বাধ্য হয়েছে।
শিশুটির বাবা আলেম বেপারি এক এক সময় এক এক ধরনের তথ্য দেয়ার চেষ্টা করেন । শিশুর শোকে পাথর হলেও খুনী ভাইকে বাচাতে নানান কৌশল অবলম্বন করার চেষ্টা করেন।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মিরাজ হোসেন বলেন,’ধারনা করা হচ্ছে বড় ভাবীকে আঘাত করতে গিয়ে তার কোলে থাকা শিশুটির আঘাত লাগে। ছেলেটি মাদকাসক্ত। শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। এবং অভিযুক্তকে গ্রেফতারে আমাদের অভিযান চলছে। শিশুটির বাবা বাদী হয়ে মামলা করেছে।