মাদারীপুরে গৃহবধু সুমা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরে যৌতুকের দাবীতে গৃহবধু সুমা আক্তার (২২) কে শ্বাসরোধ করে হত্যার বিচার ও আসামীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই কর্মসূচী পালন করেন নিহতের স্বজন ও এলাকাবাসী।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের দুর্গাবর্দী গ্রামের আজিজ কাজীর ছেলে কামরুল কাজী সাথে একই উপজেলার বাজিতপুর গ্রামের অহিদুল শেখের মেয়ে সুমা আক্তারের গত বছরের ৫ এপ্রিল মাসে বিয়ে হয়। বিয়ের পরে সুমা আক্তারের স্বামী কামরুল কাজী দক্ষিণ আফ্রিকা চলে যায়। কিন্তু সুমার বাবার বাড়ির পরিবার গরীব হওয়ায় তার শশুর আজিজ কাজী, শাশুড়ি ফজিলা বেগম, ননদ সানজিদা আক্তার ও দেবর আবু সাঈদসহ পরিবারের সবাই নানা সময়ে যৌতুক দাবী করে আসছিল। কিন্তু সুমা তার বাবার বাড়িতে থেকে যৌতুক এনে দিতে না পারায় গত ৩ জুন শশুরবাড়ির লোকজন মিলে সুমাকে নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঘরে ঝুলিয়ে রাখে। এই ঘটনার পরে নিহতের পিতা রাজৈর থানায় অভিযোগ দায়ের করলেও অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।