বিএনপি এক সময় বাথরুমের পিছনে মুক্তিযোদ্ধাদের অফিস দিয়েছিল-চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: আবু জাফর, মিঠুন রায় ও মো: হাসান মোল্লা :
মাদারীপুরের শিবচরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরন কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি বীর প্রতীক ও জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় স্বাধীনতা পদকপ্রাপ্ত মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) পক্ষ থেকে তার বড় ছেলে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী ডিজিটাল সার্টিফিকেট গ্রহন করেন।
এসময় অনুষ্ঠানের সভাপতি চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, আপনারা স্বীধীনতা যুদ্ধ করেছিলেন আপনাদের জন্য, আপনাদের প্রজন্মের জন্য। কিন্তু বিএনপি আপনাদেরকে কি দিয়েছিল তা কিন্তু আপনারা ভুলে যাননি। আমিও ভুলে যাইনি। আমি যখন ১৯৯১ সালে প্রথম এমপি হই তখন দেখেছি মুক্তিযোদ্ধাদের অফিস ছিল পুরোনো সরকারী ভবনের বাথরুমের পাশে। মুক্তিযোদ্ধাদের অফিস বাথরুমের পাশে দিয়ে এটা মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে। প্রধানমন্ত্রীকে বলে আমি দাদা ভাই মার্কেটের সামনে সুন্দর পরিবেশে মুক্তিযোদ্ধাদের ভবন নির্মান করেছি। আর মাননীয় প্রধানমন্ত্রী এখন সকল উপজেলায় মুক্তিযোদ্ধাদের জন্য একটি করে কমপ্লেক্স ভবন নির্মান করে দিয়েছেন। এটাই শেখ হাসিনার সাথে তাদের পার্থক্য।
জানা যায়, বৃহস্পতিবার দুপুরে নূর-ই আলম চৌধুরী অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি বীর প্রতীক। প্রথমদিনে উপজেলার ১৫ জন বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়। এসময় উপজেলা প্রশাসনের সময় বস্ত্র ও পাট সচিব মোঃ আব্দুর রউফ,তাত বোর্ডের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোঃ নুরুজ্জামান, শিবচর পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াজুর রহমান, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোসলেমউদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা মুক্তিযোদ্ধাদের কি দিয়েছেন তা নতুন করে বলার কিছু নেই। আজকে যে সম্মানী ভাতা বলেন, মৃত্যুর পরে স্বীকৃতি রাস্ট্রীয় সম্পদ বলেন, আজকে স্মার্ট কার্ড যাই বলেন মুক্তিযুদ্ধ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া।