মাদারীপুরে মানবপাচারকারী চক্রের সদস্য জাকিরকে গ্রেফতার করেছে র‌্যাব-৮

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য জাকির মাতুব্বর (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব-৮। রোববার বিকেলে সদর উপজেলার ঘটকঘর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাকির রাজৈর উপজেলার বাসুদেবপুর গ্রামের ইছাহাক মাতুব্বরের ছেলে।
র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোস্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, মানবপাচারকারী চক্রের মূলহোতা রাজৈর উপজেলার বদরপাশা এলাকার জুলহাস সরদারের সহযোগি হিসেবে কাজ করে জাকির মাতুব্বর। জাকির এলাকা থেকে লোক সংগ্রহ করে লিবিয়ায় পাঠায়। পরে লিবিয়ায় হয়ে ইতালী নেয়ার কথা বলে সহজ-সরল যুবকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেয় জুলহাসসহ অন্য সদস্যরা।
সম্প্রতি লিবিয়ায় মাফিয়াতের গুলিতে ২৬ বাংলাদেশীর মধ্যে মাদারীপুরের ১২ জন নিহতের ঘটনায় রাজধানীর পন্টন থানায় ও মাদারীপুরের রাজৈর থানায় মানবপাচার দমন আইনে মামলা হয়। মামলা হলে গা ঢাকা দেয় জাকির। পরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে সদর উপজেলার ঘটকচর এলাকা থেকে জাকিরকে গ্রেফতার করে র‌্যাব-৮। এ নিয়ে মানবপাচার মামলায় গ্রেফতার হলো ৫জন। এদিকে গ্রেফতার জাকিরকে রাজৈর থানায় হস্তান্তরের পরে আদালতে সোপর্দ করা হয়েছে।