মাদারীপুরে নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন: বালু ব্যবসায়ীকে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে আড়িয়াল খাঁ নদ থেকে বালু উত্তোলনের দায়ে এক ব্যবসায়িকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যায় এই অর্থদন্ড দেন সদর উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. সাইদুজ্জামান হিমু। দন্ডপ্রাপ্ত বায়েজিত মিয়া (৫২) পিরোজপুরের নেছারবাদ উপজেলার রাজাবাড়ি এলাকার মো. হান্নান মিয়ার ছেলে।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আড়িয়াল খাঁ নদে বালু উত্তোলন করছে এমন খবরে দুপুরে ট্রলার নিয়ে অভিযানে নামে নির্বাহী ম্যাজিস্ট্রেটের একটি দল। এ সময় নদ থেকে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও ট্রলারসহ তিনজনকে আটক করা হয়। পরে তাদের মধ্যে ব্যবসায়ি বায়েজিত মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাকি দুইজনকে মুসলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। পরে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত জব্দকৃত ২ হাজার মিটার পাইপ ধ্বংস করা হয়।
মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. সাইদুজ্জামান হিমু জানান, ‘আড়িয়াল খাঁ নদ থেকে বালু উত্তোলন বন্ধে অসাধুদের বিরুদ্ধে নিয়মিত এমন অভিযান চলমান থাকবে। কোন অবস্থাতেই নদে বালু উত্তোলনের এই কার্যক্রম চলতে দেয়া যাবে।’