মাদারীপুরের সাংবাদিক এস এম রাসেলকে কুপিয়ে জখম, মূলহোতারা এখনো ধরাছোঁয়ার বাইরে

মাদারীপুর:

মাদারীপুরের সাংবাদিক এস এম রাসেলকে গত ১৬ আগষ্ট হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা কুপিয়ে মারাত্মক জখম করেছে। প্রায় এক সপ্তাহ গত হলেও মূল হোতারা এখনো ধরাছোঁয়ার বাইরে।

সাংবাদিক এস এম রাসেলের ওপর হামলা করে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে শীর্ষ সন্ত্রাসী কামাল সরদার, জয়নাল সরদার, কিশোর গ্যাংয়ের সদস্য ও বখাটে জব্বার সরদার গংরা। এ ঘটনায় মাদারীপুর সদর মডেল থানায় মামলা (যার মামলা নং জিআর ৪৫২/২০২৩) হয়েছে। গত শনিবার রাতে এসআই শাহ জালাল জব্বার সরদার কে আটক করলেও মামলার প্রধান আসামি সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রামপুলিশ কামাল সরদার এবং ভূমিদস্যু ও শীর্ষ দাদন ব্যবসায়ী এ্যাড. জয়নাল সরদার এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে। তারা বীরদর্পে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। মামলার বাদী সাংবাদিক এস এম রাসেল কে সহ তার পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করার হুমকি দিচ্ছে বলে মামলার বাদী সাংবাদিকদের জানান।

সাংবাদিক এস.এম. রাসেল স্থানীয় সাপ্তাহিক ‘আলোকিত সময়’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক ‘নয়াদিগন্ত’ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি। মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত ১৬ আগষ্ট বুধবার রাত ৯টার দিকে সাংবাদিক এস এম রাসেল বাড়ি থেকে ঢাকা যাওয়ার উদ্দেশে বের হয়। এসময় তিনি কবির মাতুব্বরের বাড়ির কাছে আসলে কামাল সরদার, জয়নাল সরদার, ইলিয়াস সরদার, সালাম সরদার, কালাম সরদার, জয় সরদারসহ বেশ কয়েকজন লোক তার ওপর দেশীয় অস্ত্র নিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়।এসময় তারা সাংবাদিক এস এম রাসেল কে কুপিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করেছে। তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সাংবাদিক এসএম রাসেল বলেন, কামাল ও তার ভাইয়েরা আমাকে হত্যার উদ্দেশে হামলা চালায়। এর আগেও তারা আমার ওপর হামলার চেষ্টা চালিয়েছিল। এ ঘটনায় সন্ত্রাসী কামাল সরদার, জয়নাল সরদার ও কিশোর গ্যাং এর সদস্য জব্বার সরদার গংদের দ্রুত বিচারের দাবি জানাই।

এ বিষয়ে মাদারীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আলাউল হাসান বলেন, সাংবাদিক এস এম রাসেল কে কুপিয়ে রক্তাক্ত জখমের ঘটনায় মামলা হয়েছে। ইতিমধ্যে পুলিশ জব্বার সরদার নামে একজন আসামীকে গ্রেফতার করেছে। কামাল সরদার ও জয়নাল সরদার কে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা হবে।