জমি নিয়ে বিরোধের জেরে মাদারীপুরে প্রতিপক্ষের গুলিতে যুবক নিহত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার বালিগ্রাম এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শনিবার সকালে সোহাগ তালুকদার (৩২)নামে এক যুবককে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সোহাগ একই এলাকার সামসুল হক তালুকদারের ছেলে। এ ঘটনায় মামলা হলে প্রধান আসামী আহাদ মোল্লাকে বন্দুকসহ গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কালকিনির ডাসার থানার পশ্চিম বোতলা গ্রামের আহাদ মোল্লার সাথে সামচুল হক তালুকদারের জমি নিয়ে বিরোধ চলে আসছে। শনিবার ভোরে ওই জমিতে শ্রমিক নিয়ে ধান রোপন করতে যায় সামচুল হকের ছেলে সোহাগ। এতে বাঁধা দেয় আহাদ ও তার লোকজন। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনের মধ্যে কথার কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে সোহাগের উপর বন্দুকের গুলি চালায় আহাদ এমন অভিযোগ পরিবারের। এ সময় আহত হয় আরো দুইজন। স্থানীয়রা সোহাগকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজে প্রেরণ করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহতের বাবা সামসুল হক তালুকদার বাদী হয়ে ৫ জনকে আসামী করে ডাসার থানায় একটি মামলা করেছে। ঘটনার পরই মামলা প্রধান আসামী আহাদ মোল্লাকে লাইসেন্স করা বন্দুকসহ গ্রেফতার করেছে পুলিশ।
নিহতের বাবা সামসুল হক তালুকদার বলেন, আমাদের জমি ওরা দীর্ঘদিন থেকে জবর দখল করে রেখেছিল। আজ (শনিবার) সকালে আমার ছেলে জমিতে ধান লাগাতে গেলে তাকে লাইসেন্স করা বন্দুক দিয়ে আহাদ মোল্লা গুলি করে হত্যা করেছে। আমি এর বিচার চাই।
মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল বলেন, ‘এই ঘটনায় ডাসার থানায় একটি হত্যা মামলা হয়েছে। ইতিমধ্যে আমরা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছি। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।’