তথ্য প্রযুক্তির সহায়তায় মাদারীপুরে ধরা পড়লো জিনের বাদশা

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে মোঃ ফারুক হাওলাদার-(৪৫) নামের এক কথিত জিনের বাদশাকে আটক করেছে পুলিশ। আটককৃত ফারুক হাওলাদার বরিশালের উজিরপুর এলাকার দক্ষিন ধামুরা গ্রামের আঃ কাদের হাওলাদারের ছেলে। তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ তাকে আটক করে। জিনের বাদশা নামধারী এ চক্রের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছে ভূক্তভোগী এক পরিবার। এ প্রতারক চক্রটি নিজের বাদশা পরিচয়ে দীর্ঘদিন ধরে সাধারন মানুষকে প্রতারনা করছিল।
পুলিশ ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, জেলার কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকার আন্ডারচর গ্রামের জয়নাল সরদারের ছেলে রহমান সরদারসহ এলাকার বিভিন্ন পরিবারের কাছে জিনের বাদশা পরিচয়ে একটি প্রতারক চক্র মানুষের সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন সময়ে স্বর্নালংকার ও নগদ টাকা পয়সা হাতিয়ে নিয়ে আসছে। এ ঘটনায় ভূক্তভোগী রহমান সরদার বাদি হয়ে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন। কালকিনি থানার এস.আই সৈয়দ হাসিব আহম্মেদ তথ্য প্রযুক্তির সহায়তায় জিনের বাদশা পরিচয়দানকারী প্রতারক চক্রের অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার বিকেলে বরিশালের উজিরপুর এলাকার দক্ষিন ধামুরা গ্রামের একটি বাড়িতে অভিযান চালায়। এসময় পুলিশ ওই বাড়ি থেকে জিনের বাদশা পরিচয়দানকারী প্রতারক মো: ফারুক হাওলাদারকে গ্রেফতার করে। এসময় জিনের বাদশা ফারুক হাওলাদার পুলিশকে জানায় তার সহযোগী পিন্টু হাওলাদার ও রহিমের নামের দুইজন রয়েছে। পরে তার দুই সহযোগীর বিরুদ্ধেও কালকিনি থানায় মামলা হয়।
কালকিনি থানার এসআই সৈয়দ হাসিব আহম্মেদ বলেন, এই জিনের বাদশা চক্রটি দীর্ঘদিন যাবত সাধারন মানুষের সাথে প্রতারনা করে আসছে। এ ঘটনায় তার নামে থানায় মামলা হয়েছে। বরিশালের উজিরপুর এলাকায় অভিযান চালিয়ে জিনের বাদশা ফারুককে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেছি। বাকিদের গ্রেফতারের জোর চেষ্টা অব্যাহত রয়েছে।