নৌপথে যোগাযোগের মাধ্যমে পুরো বাংলাদেশকে ঐক্যবদ্ধ করে স্বাধীন করেছেন বঙ্গবন্ধু -শিবচরে চীফ হুইপ লিটন চৌধুরী

Shibchar Cheif Whip-2 Shibchar Cheif WhipShibchar Cheif WhipShibchar Bank Open Cheif Whip

শিব শংকর রবিদাস, মোঃ আবু জাফর, অপূর্ব দাস ও কমল রায়ঃ
বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশের কথা কল্পনাই করা যেতো না। আজকের নতুন প্রজন্ম হয়ত এ কথা ভাবতে পারবে না সেই ১৯৭১ সালে একটি দেশকে স্বাধীন করা কত কঠিন ছিল। তখন কিন্তু ইন্টারনেট, ফেসবুক ছিলো না, যোগাযোগ ব্যবস্থা এত উন্নত ছিল না। সেই সময়ে একজন নেতা নৌপথে যোগাযোগের মাধ্যমে পুরো বাংলাদেশকে ঐক্যবদ্ধ করে একটি দেশ স্বাধীন করেছে। এটা অন্য কারো দ্বারা সম্ভব হতো না। ঠিক সেই একইভাবে শেখ হাসিনার জন্ম না হলে আমরা কিন্তু উন্নত বাংলাদেশ পেতাম না বলেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরের শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, , পৌরসভা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শংকর ঘোষ প্রমূখ উপস্থিত ছিলেন। তিনি এদিন উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে যোগদান ও পৌরসভার স্বর্নকারপট্টিতে এনআরবিসি ব্যাংকের শিবচর শাখার উদ্বোধন করেন।
চীফ হুইপ আরো বলেন, আমি যখন প্রথম সংসদ সদস্য নির্বাচিত হই তখন মাত্র তিন লাখ টাকা বাজেটে ব্রীজ নির্মান করেছি, পরবর্তীতে দশ লাখ টাকা বাজেটে ব্রীজ নির্মান করেছি, আর এখন একশ কোটি টাকা বাজেটে ব্রীজ নির্মান করা সম্ভব হচ্ছে। এই যে পরিবর্তন দশ লাখ থেকে একশ কোটি এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। তার জন্য আপনারা দোয়া করবেন। ইনশাল্লাহ দেশ এগিয়ে যাচ্ছে, শিবচরও এগিয়ে যাচ্ছে।
এ সময় তিনি আরো বলেন, অল্প সময়ের মধ্যেই আমাদের স্বপ্নের পদ্মা সেতুর কাজ শেষ হবে। পদ্মা সেতুকে ঘিরে সরকারের পক্ষ থেকে অনেক বড় বড় পরিকল্পনা গ্রহন করা হয়েছে। পদ্মা সেতু হলে সেই সুফল আমরা পাবো।

বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশের কথা কল্পনাই করা যেতো না। আজকের নতুন প্রজন্ম হয়ত এ কথা ভাবতে পারবে না সেই ১৯৭১ সালে একটি দেশকে স্বাধীন করা কত কঠিন ছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates