সালতামামি ২০১৯ শিবচর: চীফ হুইপ লিটন চৌধুরীর আলোয় আলোকিত শিবচর বিশ্বময়

Shibchar-Jay-Spee-2

বিশেষ রিপোর্টঃ
২০১৯ সালটি ছিল শিবচরের জন্য ভিন্ন ধরনের অর্জন প্রাপ্তির এক অনন্য বছর । পদ্মা সেতু সংলগ্ন উপজেলাটিকে ঘিরে একাধিক মেগা প্রকল্পর অগ্রগতি, ব্যাপক উন্নয়নযজ্ঞ ছাপিয়ে সারাবছরই জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক জননেতা নূর-ই-আলম চৌধুরীর অনন্য কীর্তি নিয়ে মহান জাতীয় সংসদ, প্রধানমন্ত্রীর প্রেস কনফারেন্সসহ গুরুত্বপূর্ন ফোরাম ও জাতীয় পর্যায়ে আলোচনায় মুখর ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্তান সজীব ওয়াজেদ জয়সহ দেশের গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ। যা বিশ্বময় শিবচরের ভাবমূর্তিকে ব্যাপক হারে সমাদৃত করে। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর সন্তান, ৬ বারের সংসদ সদস্য লিটন চৌধুরীর নিরলস পরিশ্রমে ভিন্ন এক উচ্চতায় পৌছেছে আজ শিবচর। জাতীয় পর্যায়ে আলোচনা ছাড়াও জাতীয় সংসদের স্পীকার, মন্ত্রী পরিষদের অসংখ্য সদস্যবৃন্দ, ডেপুটি স্পীকার , হুইপ বৃন্দ, বিরোধী দলীয় নেতৃবৃন্দ, জাতীয় সাংবাদিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ শিবচর পরিদর্শনে এসে মুগ্ধতা প্রকাশ করে লিটন চৌধুরীকে মডেল হিসেবে আখ্যা দেন। অনেক জাতীয় নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধময় শিবচরে আসেন পরিকল্পিত উন্নয়ন সরেজমিনে দেখতে যা উপজেলাটির প্রতিটি স্তরে স্তরে আলোচনায় ছিল বছরজুড়েই। তবে এরই মাঝে বিষাদ ছড়ায় উপজেলা আওয়ামীলীগের অন্যতম কান্ডারী সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম তালুকদারসহ বীরমুক্তিযোদ্ধা এএইচ আঃ মান্নান খান ও সামচুল আলম বকুল হাওলাদারের মৃত্যু।

২৯ জানুয়ারিঃ চীফ হুইপ নির্বাচিত:
২০১৯ সালের ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমে রাষ্ট্রপতি মোঃ আঃ হামিদ ৬ বারের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীকে একাদশ জাতীয় সংসদের চীফ হুইপ হিসেবে নিয়োগ দেন। এতে আনন্দে উদ্বেলিত হয় শিবচরসহ মাদারীপুর জেলার মানুষ।

১৩ ফেব্রুয়ারি: মাত্র ১০ কার্যদিবসে সংসদে হাতে লিখে ৫০টি সংসদীয় কমিটি গঠন করে প্রধানমন্ত্রীর মহামূল্যবান রেকর্ডে অংশীদার লিটন চৌধুরী :-
৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের পথচলার পর ৩ ফেব্রুয়ারি থেকে সংসদীয় কমিটি গঠনের কাজ শুরু হয়। ১০টি কার্যদিবসে তিনি নিজ হাতে অধিবেশন কক্ষে বসে সভাপতি ও সদস্যদের নাম লেখেন। সংসদ নেতা প্রধানমন্ত্রীর পক্ষে কমিটিগুলো মহান সংসদে উত্থাপন করেন চিফ হুইপনূর-ই-আলম চৌধুরীও এই অনন্য কৃতিত্বের অংশীদার হলেন। কমিটি গঠনে প্রধানমন্ত্রীর নিজের হাতে লেখা কাগজগুলো সংসদের মহামূল্যবান দলিল হিসেবে সংরক্ষণ করা হবে বলে সংসদকে জানান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

                     ৯ জুলাই: প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ঃ
এ বছরের ৯ জুলাই সকল সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ : সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ শীর্ষক কর্মশালায় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পরামর্শকে সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করেন অনুষ্ঠানের প্রধান আলোচক প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি তার গুরুত্বপূর্ন বক্তব্যের একাংশে ডিজিটাল বাংলাদেশের চলমান অগ্রগতির থেকে আরো ধাপ এগিয়ে নিতে শিক্ষায় আইসিটির ব্যবহার বৃদ্ধি নিয়ে চীফ হুইপের পরামর্শকে সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে চীফ হুইপ আগামী প্রজন্মের জন্য শিক্ষায় আইসিটির ব্যবহার বাড়ানোর দাবী জানান। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংসদ সচিবালয় সিনিয়র সচিব জাফর আহমেদ খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।সংসদ সচিবালয় আয়োজিত বুধবারের এ কর্মশালায় মন্ত্রী পরিষদ সদস্য, হুইপ বৃন্দসহ সকল সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

                                                                        ২৬ এপ্রিলঃ সাংবাদিক মোজাম্মেল বাবু :
গনভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাই সফর পরবর্তি সংবাদ সম্মেলনে ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মোজাম্মেল বাবু প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রীর উদ্দ্যেশে দাবী জানান, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর শিবচরকে বাঙ্গালিত্ব, ধর্ম ,অসাম্প্রদায়িকতার এক মিলনভূমি বলে আখ্যা দিয়ে এ উপজেলাকে মডেল করে সারাদেশে উন্নয়ন কর্মকান্ড ছড়িয়ে দেয়ার। তিনি বলেন, কিছুদিন আগে আমরা শিবচর গিয়েছিলাম প্রেস ক্লাব উদ্বোধনে। এ উপজেলাটাকে আমার মনে হয়েছে আদর্শ উপজেলা। ওখানে রবীন্দ্র সরোবর আছে, বড় বড় মসজিদ আছে, কমিউনিটি সেন্টার আছে, মুক্তমঞ্চ , শিল্পকলা একাডেমিসহ আরো অনেক কিছু আছে। সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হয় শিবচরকে মডেল করে সারাদেশে ছড়িয়ে দেয়া যায়। আমরা অনেকেই গিয়েছিলাম, প্রেসক্লাবের সভাপতিসহ আরো সাংবাদিক নেতৃবৃন্দ আমার সাথে ছিলেন। আমরা শিবচর দেখে বিমুদ্ধ। বাঙ্গালিত্ব, ধর্ম ,অসাম্প্রদায়িকতার এক মিলনভূমি শিবচর । আপনি কিভাবে দেখছেন ? আমাদের মধ্যে একটু একটু উষ্ণায়ন , অসহিষ্ণুতা বাড়ছে। আগামীতে আপনি বাংলাদেশকে নিয়ে কি ভাবছেন ?
২৫ জুনঃ সাংবাদিক শফিকুর রহমান এমপি :
মহান জাতীয় সংসদে বরেন্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি বাজেট নিয়ে তার নির্ধারিত গুরুত্বপূর্ন বক্তব্যে মুক্তিযুদ্ধময় আধুনিক শিবচরকে সোনার বাংলা উল্ল্যেখ করে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসায় পঞ্চমুখ হন। নিজের এলাকা চাদপুরের ফরিদগঞ্জের উন্নয়নের স্বার্থে নিজে পদত্যাগ করে লিটন চৌধুরীকে সংসদ সদস্য বানানোর প্রস্তাবও করেন তিনি।উল্লেখ্য, গত ৩০ মার্চ শিবচর প্রেস ক্লাব উদ্বোধনে দেশের শীর্ষ সাংবাদিক নেতৃবৃন্দসহ সাংবাদিক শফিকুর রহমান বিশেষ অতিথি হিসেবে অংশ নেন।এরপর তিনি বহুল প্রচারিত দৈনিক জনকন্ঠে ’পদ্মার ওপাড়ে শিবচর একখন্ড সোনার বাংলা’ শিরোনামে বিশেষ কলাম লিখেন। যে বিষয়ভুক্ত অভিজ্ঞতা তিনি মহান জাতীয় সংসদেও উল্ল্যেখ করেন।
১১ জুলাইঃ আওয়ামীলীগ সংসদীয় কমিটির সাধারন সম্পাদক পুনঃ নির্বাচিত
১১ জুলাই বৃহস্পতিবার রাতে আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনস্থ সরকারি দলের সভাকক্ষে একাদশ জাতীয় সংসদের আওয়ামীলীগের সংসদীয় দলের তৃতীয় সভায় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে সাধারন সম্পাদক পুনঃ নির্বাচিত করা হয়।

২৬ জুনঃ আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক :
জাতীয় সংসদে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নূর-ই-আলম চৌধুরীর পরিকল্পিত শিবচরের ভূয়সী প্রশংসা করে শেখ হাসিনা ইন্সটিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি’ নির্মানের ঘোষনা দেন।

জুন-২০১৯ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ :
২য় বারের মতো মহান জাতীয় সংসদে দাড়িয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ শিবচর ও চীফ হুইপ লিটন চৌধুরীর উন্নয়ন পরিকল্পনায় বিমোহিত প্রকাশ করেন। মোড়ে মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষনসহ পরিকল্পিত উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি শিবচরের মতো উন্নয়ন কর্মকান্ড সারাদেশে ছড়িয়ে দেয়ার দাবী জানান প্রধানমন্ত্রীর কাছে। এরআগেও তিনি মহান সংসদে দাড়িয়ে শিবচরকে সারাদেশে উন্নয়নের মডেল হিসেবে গন্য করেন।

২০১৯ সালটি ছিল শিবচরের জন্য ভিন্ন ধরনের অর্জন প্রাপ্তির এক অনন্য বছর । পদ্মা সেতু সংলগ্ন উপজেলাটিকে ঘিরে একাধিক মেগা প্রকল্পর অগ্রগতি, ব্যাপক উন্নয়নযজ্ঞ ছাপিয়ে সারাবছরই জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় কমিটির সাধারন সম্পাদক জননেতা নূর-ই-আলম চৌধুরীর অনন্য কীর্তি নিয়ে মহান জাতীয় সংসদ, প্রধানমন্ত্রীর প্রেস কনফারেন্সসহ গুরুত্বপূর্ন ফোরাম ও জাতীয় পর্যায়ে আলোচনায় মুখর ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্তান সজীব ওয়াজেদ জয়সহ দেশের গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates