মাদারীপুরে ৫শ’ প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে কম্বল ও হুইল চেয়ার বিতরণ

Madaripur 25-12-19 (Cambol Distribution) Picture

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে প্রায় ৫শ’ প্রতিবন্ধি শিক্ষার্থী ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার সকালে শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধি বিদ্যালয়ের আয়োজনে এ কম্বল বিতরণ করা হয়। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম কম্বল ও হইল চেয়ার বিতরণ করেন । বিনামূল্যে এই শীতবস্ত্র পেয়ে খুশি হতদরিদ্র প্রতিবন্ধি শিক্ষার্থী ও স্বজনরা। ১৯৯৯ সাল থেকে প্রতিবছর এই দিনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়ে আসছে।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে প্রায় পাঁচশ’। প্রতিবন্ধিরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে, এজন্যই বিদ্যালয়টি স্থাপন করে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন খেলাধুলায় মনযোগি করে তোলা হচ্ছে প্রতিবন্ধিদের। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের অধিনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনায় ৩৩জন শিক্ষক কর্মরত রয়েছেন।

মাদারীপুরে প্রায় ৫শ’ প্রতিবন্ধি শিক্ষার্থী ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার সকালে শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধি বিদ্যালয়ের আয়োজনে এ কম্বল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates