নেপালে অনুষ্ঠিত এসএ গেমস : ভারোত্তোলনে আবারো স্বর্ণপদক মাদারীপুরের মাবিয়ার হাতে

madaripur mabiya pic (1)

মাদারীপুর প্রতিনিধি :
নেপালে অনুষ্ঠিত ১৩ তম এসএ গেমসের ভারোত্তোলনে নারীদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন মাদারীপুরের মেয়ে মাবিয়া আক্তার সীমান্ত। মাবিয়া মাদারীপুর সদর উপজেলার শহরের কুলপদ্দি এলাকার মো. হারুনুর রশিদ এর মেয়ে।

মাবিয়া আক্তার সীমান্ত পর পর দুই গেমসে বাংলাদেশকে ভারোত্তোলনে স্বর্ণপদক উপহার দিলেন। ৭৬ কেজি ওজন শ্রেণিতে ১৮৫ কেজি উত্তোলন করে স্বর্ণ পদক জিতেন তিনি। এবারের আসরে তার স্বর্ণপদ পাওয়ার মাধ্যেম ৫ম স্বর্ণ জিতলেন বাংলাদেশ। এর আগে শিলং গৌহটির গত আসরে ৬৩কেজি ভারোত্তোলনে নারীদের ভারতের প্রতিযোগিকে হারিয়ে স্বর্ণ জিতেছিলেন মাবিয়া আক্তার সিমান্ত।

মাবিয়ার পরিবার ঢাকায় থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে মাবিয়ার আত্মীয়স্বজনরা জানান, আমরা গর্বিত আমাদের মাবিয়াকে নিয়ে। আমরা চাই একসময় সে আরও কোন বড় প্রতিযোগীতায় অংশগ্রহন করে আমাদের দেশকে সম্মানিত করবে।
মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি ও মাবিয়ার প্রতিবেশী মো. শাজাহান খান জানান, এই মেয়েটি ছোটবেলা থেকেই খেলাধুলায় খুব ভাল এবং সে মর্ধ্যবর্তী পরিবারের সন্তান হয়েও খুব অল্প বয়সেই অনেক দুর এগিয়েছে। আমি তার জন্য দোয়া করি সে আরও সাফল্য অর্জন করুক।

জাতীয় সোমিং ওয়াটার পুরুফ জাতীয় কোচ ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা যুগ্ন সম্পাদক মো. মোখলেচুর রহমান আনন্দের সাথে জানান আমরা মাদারীপুরবাসী গর্বিত, আনন্দিত মাবিয়া আক্তার সীমান্তের জন্য। এই মেয়েটি আরও বড় হবে’ আমাদের আসা ছিল মাবিয়া ১ম থেকে ৩য় এর মধ্যে থাকবে। আসা রাখি সে একসময় তার লক্ষে পৌছাতে পারবে।

মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক মো. আজাহারুল ইসলাম জানান, এটা আমাদের মাদারীপুরের জন্য গর্বের বিষয়। আমরা তার সাফল্য কামনা করছি। তাছাড়া তার যদি আমাদের প্রশাসানের কাছ থেকে কোন সহযোগীতা প্রয়োজন হয় সেটা আমরা করবো।

উল্লেখ্য, এসএ গেমসে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জিতেন দিপু চাকমা। দ্বিতীয় স্বর্ণ আসে আল আমিনের হাত ধরে। তৃতীয় স্বর্ণ জেতেন হোমায়রা আক্তার প্রিয়া আর চতুর্থ স্বর্ণ লাভ করেন অন্তরা।

নেপালে অনুষ্ঠিত ১৩ তম এসএ গেমসের ভারোত্তোলনে নারীদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন মাদারীপুরের মেয়ে মাবিয়া আক্তার সীমান্ত। মাবিয়া মাদারীপুর সদর উপজেলার শহরের কুলপদ্দি এলাকার মো. হারুনুর রশিদ এর মেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates