মাদারীপুরে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

Madaripur Autijsm Day

মোহাম্মদ ইমদাদুল হক মিলন:
মাদারীপুরে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম।

মাদারীপুর সমাজসেবা অধিদফতরের উপপরিচালক তাপস ফলিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাঠক, পৌর মেয়র মো: খালিদ হোসেন ইয়াদ, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ডা. মো: নাসির উদ্দিন, প্রশিসেস’র প্রধান সমন্বয়কারী আবির মো: ইমরানসহ সরকারী কর্মকর্তা, প্রতিবন্ধী ও বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতিসংঘ ঘোষিত এ দিবসটি ১৯৯২ সাল থেকে বিশ^ব্যাপী পালন করা হচ্ছে। প্রতিবন্ধী দিবসের এবারের প্রতিপাদ্য ‘অভিগম্য আগামীর পথে’। প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর দিবসটি পালন করা হয়। রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক, ক্রীড়া, সাংস্কৃতিক জীবনসহ প্রতিটি ক্ষেত্রে প্রতিবন্ধী ব্যক্তিদের সম্পৃক্ত করার সুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাও এই দিবসের লক্ষ্য। সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ করে।

মাদারীপুরে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates