মাদারীপুরে রাতের আঁধারে সংখ্যালঘু পরিবারের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ

Madaripur Hindhu Land dakhal-1

কালকিনি প্রতিনিধি :
মাদরীপুরের কালকিনিতে মোঃ শাজাহান বেপারী ও মোঃ মোকছেদ বেপারীসহ বেশ কয়েকজন প্রভাবশালী মিলে রাতের আঁধারে একটি সংখ্যালঘু পরিবারের জায়গা দখল করে ঘর নির্মান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। এদিকে দখলদারদের বিরুদ্ধে সোমবার ওই ঘরের সামনে প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় হিন্দু সম্প্রদায়।
সরেজমিন ও ভূক্তভোগীর অভিযোগ সুত্রে জানা গেছে, জেলার কালকিনি উপজেলার লক্ষীপুর এলাকার চরজগমহন গ্রামের অলোক রায়, সমীর কুমার রায় ও তার পরিবার ১১৭নং চরজগমহন মৌজার ২৭৯, ৪৭৮, ২৮১ ও ২৮৩ দাগের মোট ৩৬ শতাংশ বাড়ির পৈত্রিক ও মাখন চন্দ্র শীলের কাছ থেকে ক্রয় সুত্রে জমির মালিক। এর পর থেকে প্রায় দুই শত বছর ধরে ভোগদখল করে আসছেন অলোক রায়, সমীর কুমার রায় ও তার পরিবার । এবং কি তাদের নামে উক্ত জমির বিআরএস রেকর্ড ও রয়েছে। কিন্তু গত শনিবার দিবাগত রাতে একই গ্রামের মোঃ শাজাহান বেপারী, মোঃ মোকছেদ বেপারী ও মোঃ মোয়াজ্জেম বেপারীসহ বেশ কয়েকজন প্রভাবশালী মিলে দেশীয় অস্ত্রে সজ্জিদ হয়ে অলোক চন্দ্র রায় কে জিম্মী করে ওই জমিতে একটি ঘর নির্মান করেন। পরে জায়গাটি দখল করে নেওয়ার পর মোঃ শাজাহান বেপারী, মোঃ মোকছেদ বেপারী গংদের কাছে ঘর তোলার বিষয়ে স্থানীয় লোকজনে জানতে চাইলে তারা ক্রয় সুত্রে এ জমির মালিক বলে দাবী করে। দখলদারদের বিরুদ্ধে ভূক্তভোগী অলোক রায় বাদি হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। এবং ঘর নির্মানের পর থানায় অভিযোগ করেছেন অলোক। কালকিনি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে দখলদারদের বিরুদ্ধে ওই ঘরের সামনে প্রতিবাদ জানিয়েছেন হিন্দু সম্প্রদায়। এসময় উপস্থিত ছিলেন, চিকিৎসক ঝন্টু রায়, অলোক রায়, জোসনা রায়, কল্পনা রায়, রেভা রায় ও হৃদয়।
অলোক চন্দ্র রায় বলেন, মোয়াজ্জেম বেপারীসহ বেশ কয়েকজন প্রভাবশালী মিলে দেশীয় অস্ত্রে সজ্জিদ হয়ে আমাকে জিম্মী করে রাতের আধারে ওই জমিতে একটি ঘর নির্মান করেন। তাই আমি তাদের বিরুদ্ধে আদালতে ও থানায় অভিযোগ করেছি।
স্থানীয় ঝন্টু রায় বলেন, “আমি জন্মের পর থেকেই দেখছি এই জায়গাটি অলোকেদের পরিবার ভোগ দখল করে আসছে। এখন শাজাহান বেপারী গংরা এটা তাদের জায়গা বলে দাবি করছে।”
এ বিষয়ে অভিযুক্ত শাজাহান বেপারীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা এ জমি ক্রয় করেছি। তাই আমাদের জমিতে আমরা ঘর উঠিয়েছি।
কালকিনি থানার ওসি (তদন্ত) মোঃ হারুন অর রশিদ বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে পুলিশ যাওয়ার আগেই মোঃ শাজাহান বেপারী ও মোঃ মোকছেদ বেপারী ঘর তুলে ফেলেছেন।

মাদরীপুরের কালকিনিতে মোঃ শাজাহান বেপারী ও মোঃ মোকছেদ বেপারীসহ বেশ কয়েকজন প্রভাবশালী মিলে রাতের আঁধারে একটি সংখ্যালঘু পরিবারের জায়গা দখল করে ঘর নির্মান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates