শেখ হাসিনার জন্যই আজ উন্নত বাংলাদেশ -চীফ হুইপ লিটন চৌধুরী

Cheif Whip Dhaka-8.9.19Cheif Whip Dhaka-8.9.19-2

শিবচরবার্তা ডেক্স ঃ
জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই আলম চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই আজ উন্নত বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে দেশ যেমন স্বাধীন হতো না। ঠিক তেমনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এদেশ উন্নত বাংলাদেশে রুপান্তরিত হতো না। শনিবার বিকেলে ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বৃহত্তর ফরিদপুর চাকরিজীবি কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা ও ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতুই হলো দেশের উন্নয়নের মূল শক্তি। আমরা যদি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার সাহস না নিতাম তাহলে দেশের মেগা প্রজেক্টগুলো করা আমাদের পক্ষে সম্ভব হতো না। সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে একটি চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। এটাই এ সরকারের সাহসের প্রমাণ। ঢাকার জিরো পয়েন্ট থেকে মিরপুর যেতে যেখানে এক ঘন্টা সময় লাগে, সেখানে ওই জিরো পয়েন্ট থেকেই পদ্মা সেতু পর্যন্ত যেতে এক ঘন্টা সময় লাগবে।পায়রা বন্দরসহ অন্যান্য বন্দরগুলো এখন দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের অনেক বড় বড় সমস্যার সমাধান করতে পারে। সমুদ্র সীমানা উদ্ধার, পার্বত্য চট্টগ্রাম সমস্যার সমাধান, এলাকার রাস্তাঘাট, স্কুল-কলেজ উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোসহ সকল সমস্যা দূর করতে সরকার বদ্ধ পরিকর। জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই বৃহত্তর ফরিদপুরের সার্বিক উন্নয়ন সম্ভব হচ্ছে। এ উন্নয়নের সুফল সরকার মাঠ পর্যায়ে পর্যন্ত পৌছে দিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ফরিদপুরসহ দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের উন্নয়ন মাঠ পর্যায়ে পৌছে দেওয়ার জন্য সকলকে আহব্বান জানাবো এবং নিজস্ব এলাকার উন্নয়নে সবাইকে আরো বেশি সংশ্লিষ্ট হতে হবে।
চীফ হুইপ আরো বলেন, ১৯৯১ সালের সংসদ থেকে আমি দেখেছি এ পর্যন্ত অনেকেই প্রধানমন্ত্রী হয়েছেন, দেশ পরিচালনা করেছেন। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচার কাজ জননেত্রী শেখ হাসিনাকে দিয়েই সম্ভব হয়েছে। আমরা দেখেছি বৃহত্তর ফরিদপুরে যুদ্ধাপরাধী রাজাকাররা গাড়িতে পতাকা বহন করে মন্ত্রীত্ব গ্রহণ করেছে। কেউ স্বপ্নেও ভাবেনি যুদ্ধাপরাধীদের বিচার করা সম্ভব হবে। ২০০১ সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তা করে দেখিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে যারা স্বগর্বে দায় স্বীকার করেছিল। তারা কখনো কল্পনাও করতে পারেনি বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার বাংলার মাটিতে হতে পারে। এটাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গবন্ধুর ডাকে বৃহত্তর ফরিদপুরের সাধারণ মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ওই সময় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের ফরিদপুরের নেতাকর্মীরা সক্রিয় অংশ গ্রহণ করে বঙ্গবন্ধুকে সহযোগিতা করেন। আজও দেশে সেই ধারাবাহিকতা বজায় রয়েছে। আমরা ব্যবসা বানিজ্যসহ বিভিন্ন কাজের ক্ষেত্রে বৃহত্তর ফরিদপুরের পরিচয় দিয়ে গর্ববোধ করি। কিন্তু ফরিদপুরকে এগিয়ে নিতে হলে আমাদের সকলকেই একযোগে কাজ করে যেতে হবে। আমরা যারা রাজনীতি করি আর যারা সরকারি চাকরি করেন এদের মধ্যে গভীর সম্পর্ক ও সহযোগিতা মূলক মনোভাব থাকতে হবে। তাহলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে।
অনুষ্ঠানে ২০১৯-২০ সালের জন্য বৃহত্তর ফরিদপুর চাকুরিজীবি কল্যাণ সমিতির নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে দূর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান-কে সভাপতি এবং জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক কর কমিশনার রুস্তম আলী মোল্লাকে সাধারণ সম্পাদক করে নবনির্বাচিত কমিটির ঘোষণা করা হয় । এসময় সাবেক সচিব ওহাব তালুকদার, আইসিবি’র সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম মো ঃ ফায়েকুজ্জামান, আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ভোলানাথ দে প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়া বৃহত্তর ফরিদপুর জেলার বাসিন্দা ঢাকায় বিভিন্ন দপ্তরে কর্মরত সাবেক ও বর্তমান কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই আলম চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই আজ উন্নত বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে দেশ যেমন স্বাধীন হতো না। ঠিক তেমনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এদেশ উন্নত বাংলাদেশে রুপান্তরিত হতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates