লন্ডনে প্রবাসীরা বিস্মিত হয়ে শুনলেন চীফ হুইপ লিটন চৌধুরীর মুখে আগামীর শিবচরের রুপরেখা, পুলকিত প্রিয় নেতার উন্নয়ন ভাবনায়

Shibchar Cheif Whip Landon Proggram-1c h

শিবচর বার্তা ডেক্স ঃ
লন্ডন প্রবাসী বাংলাদেশীদের নিমন্ত্রনে লন্ডনে একটি অনুষ্ঠানে যোগদান করেছেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। অনুষ্ঠানে প্রিয় নেতা চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর মুখে পরিকল্পিত শিবচর উন্নয়নে আগামীর রুপরেখা শুনে বিস্মিত হয়েছেন শিবচরের প্রবাসী বাঙ্গালীরা। বার বার পুলকিত হয়েছেন তারা শিবচর নিয়ে প্রিয় নেতার উন্নয়ন ভাবনায়। প্রিয় নেতাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন প্রবাসীরা।

Shibchar Cheif Whip Landon Proggram-2
জানা যায়, সম্প্রতি ব্যাক্তিগত সফরে লন্ডনে যান চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। ৩১ আগষ্ট লন্ডন প্রবাসী শিবচরবাসীর আমন্ত্রনে লন্ডনের একটি অনুষ্ঠানে স্বপরিবারে যোগদান করেন চীফ হুইপ । অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ যেমন স্বাধীন হতো না তেমনি শেখ হাসিনার জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশ পেতাম না। আমি ১৯৯১ সালে যখন প্রথম নির্বাচন করি তখন আমি আমার এলাকাও ঠিকমত চিনতাম না ইউনিয়নগুলোর নামও জানতাম না। তখন সব জায়গায় আমাকে নৌকা অথবা হেঁটে যেতে হয়েছে। এখন আমরা বলতে পারি সেই পরিবেশ আর নেই শিবচরের। এখন প্রতিটি ইউনিয়ন না প্রতিটি গ্রামে আমরা গাড়ি নিয়ে যেতে পারি। সেই পরিবেশ আমরা তৈরি করেছি। শিবচরে পৌরসভা ছিল না আমরা পৌরসভা করেছি। সকল দিক থেকেই শিবচরের উন্নয়ন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী পরিকল্পনা নিয়েছেন প্রতিটি গ্রামকে আমরা শহরে রুপান্তর করবো। আজ যেমন আপনারা লন্ডনে এসে থাকছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ভাল ভাবে দেশ পরিচালনা করতে পারে তবে হয়ত একটা সময় আসবে লন্ডনের মানুষ বাংলাদেশে গিয়ে থাকবে। আমাদের হাতে এখন চলমান অনেক কাজ রয়েছে। ইতমধ্যেই শিবচরে আমরা নার্সিং ইনস্টিটিউটের সেন্টার করেছি। শিবচর পৌরসভায় আমরা একটি আইএসটি ইনস্টিটিউশন করছি। শিবচরসহ বৃহত্তর ফরিদপুরের সোনালী ফসল হলো পাট। এই পাট দিয়ে কত কি করা যায় তা নতুন প্রজন্ম জানে না। আমরা ইতমধ্যেই ১ শ ৮০ কোটি টাকা ব্যয়ে শিবচরে শেখ হাসিনা টেক্সটাইল কলেজের কাজ শুরু করেছি। এই কলেজ হলে হয়ে গেলে পাটের উপর লেখাপড়া করে আমাদের ছেলে মেয়েরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে। শিবচরেই ১৯ শ কোটি টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে তাঁতপল্লী। শিবচরকে আধুনিক শিক্ষা ও স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন কার্যক্রম চলছে। আমরা শিবচরে ইতমধ্যে উন্মক্ত নাট্যমঞ্চ করেছি। আমরা রবীন্দ্র সরোবর করেছি। আমরা কিছুদিনের মধ্যেই লালনমঞ্চ করতে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের বিভিন্ন জায়গার সিনিমা হল গুলো যে নষ্ট হওয়া থেকে রক্ষা করতে আরো বড় সিনেমা হলসহ সিনেকমপ্লেক্স করার কাজ করে যাচ্ছি। আমরা শিবচরের মানুষকে সাংস্কৃতিক দিকে এগিয়ে দিচ্ছি। আমরা নাটক করি, গানের অনুষ্ঠান করি। এভাবে সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে যুব সমাজকে গড়ে তুলছি।
এসময় চীফ হুইপ প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, বিদেশে থেকেতো আর দেশের আওয়ামীলীগ দলের নেতা হওয়া যাবে না। কারন যারা দেশে থাকে, দেশের সংগঠনের কাজে অংশ গ্রহন করতে পারে তারাই কিন্তুু সংগঠনের মাঝে থাকে। তবে হ্যা বিদেশে যারা থাকে তাদেরকে আমরা দলের সহযোগী হিসেবে অন্যান্য জায়গায় রাখতে পারি কিন্তু সংগঠনের সাথে থাকতে হলে অবস্যই সেই উপজেলায় থাকতে হবে। আইডি কার্ড পাওয়ার কথা অনেকে বলেছেন। আমরা এখন স্ম্যার্ট কার্ড করছি। কিন্তু বিদেশে থাকা অবস্থায় কাউকে স্মার্ট কার্ড দেওয়া যাবে না। আইডি কার্ড পেতে হলে আপনাকে ফিঙ্গার প্রিন্ট দিতে হবে। কারন এখন যে আইডি কার্ড হচ্ছে একটা সময় আসবে তখন পাশর্^বর্তী দেশে যেতে হলে আর পাসপোর্ট লাগবে না। আইডি কার্ড দিয়েই যাওয়া যাবে। তাই আইডি কার্ডে যেহেতু ফিঙ্গার প্রিন্ট লাগবে তাহলেতো আপনাদের দেশে যেতেই হবে। এখন দেশে গিয়ে সংক্ষিপ্ত সময়ের মধ্যেই আইডি কার্ড সংগ্রহ করা যাবে। ভেজাল খাবারের কথা বলা হয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ন। বাংলাদেশে ভেজাল খাবারের বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে। আমরা ভোক্তা আইনের মাধ্যমে ভোক্তা অধিদপ্তর করেছি। এই দপ্তরের মাধ্যমে ভেজাল খাদ্য নিয়ন্ত্রনে সরকার কঠোর পদক্ষেপ গ্রহন করেছেন।

লন্ডন প্রবাসী বাংলাদেশীদের নিমন্ত্রনে লন্ডনে একটি অনুষ্ঠানে যোগদান করেছেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। অনুষ্ঠানে প্রিয় নেতা চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর মুখে পরিকল্পিত শিবচর উন্নয়নে আগামীর রুপরেখা শুনে বিস্মিত হয়েছেন শিবচরের প্রবাসী বাঙ্গালীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates