ফরিদপুরে গুলিতে দুইজন নিহতের ঘটনায় ৩ জনকে শিবচর থেকে শর্টগান ও ৩৬ রাউন্ড গুলিসহ আটক করেছে পুলিশ

Shibchar Faridpur Murder Arrast-1Shibchar Faridpur Murder Arrast-2

শিব শংকর রবিদাস ও কমল রায় ঃ
ফরিদপুরের নগরকান্দায় আ.লীগের দুই পক্ষে সংঘর্ষের সময় গুলিতে দুইজন নিহত এবং ১৪জন আহতর ঘটনায় অভিযুক্ত ৩ জনকে মাদারীপুরের শিবচর একটি শর্টগান ও ৩৬ রাউন্ড গুলিসহ আটক করেছে স্থানীয় পুলিশ। শনিবার রাত ১০ টার দিক পালানোর সময় তাদের ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচর উপজেলার পাচ্চর থেকে আটক করে পুলিশ। রাত ১১ টার দিক আটককৃতদের তাদের নগরকান্দা থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে। শনিবার বিকেল সাড়ে৫টার দিকেন নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের কাইচাইলমধ্যপাড়া দারুলউলুম মাদ্রাসার নিকট এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, ওই ইউনিয়নে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়নআ.লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন ওরফে ঠান্ডুর সাথে তার চাচাতো ভাই যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হানিফ মিয়া ওরফে হৃদয়ের বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে প্রায়ই ওই দুই পক্ষের মধ্যে প্রায় শইমারা মারি চলে আসছিল। এর জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।এ ঘটনায় নিহত দুইজন ইউপি চেয়ারম্যানের সমর্থক। তারা হলেন ইউপি চেয়ারম্যানের চাচা মৃত আবু বক্করের ছেলের ওশন আলী মিয়া (৫২) ও তার ভাতিজা রায়হান মিয়ার ছেলে তুহিন মিয়া (২৫)।
গুলিতে আহতদের প্রথমে নগরকান্দা উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক সাতজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আসার পর জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত বলে ঘোষণা করেন।
এ ঘটনায় আহত রায়হান উদ্দিন মিয়া (৬৫), আনিস মীর (২০), গোলাম রসুল বিপ্লব (৩০), গোলাম মওলা (৩০), আবুল কালাম (৩৫) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে আনিস মিয়া (২৪), ফারুক মাতুব্বর (৪০), চুন্নুমিয়া (৪৮), সুমন মিয়া (২৮) ও বাবলু মিয়াকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর পালানোর সময় শিবচর থানার ওসি আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশ ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুর জেলার শিবচরের পাচ্চর থেকে ৩ জনকে আটক করে। আটককৃতরা হলেন হানিফ মিয়া ওরফে হৃদয়, তার সহযোগী তাপস ও গাড়ি চালক আব্দুস ছাত্তার। তাদের কাছ থেকে একটি শর্টগান ও ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাইচাইল ইউনিয়নে আ.লীগের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুই/তিন নিহত হয়েছেন। এঘটনায় শিবচর থানা পুলিশ অভিযুক্ত ৩জনকে আটক করেছে।

শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, খবর পেয়ে আমরা হত্যাকান্ডে জড়িত ৩ জনকে অস্ত্র ও গুলিসহ আটক করা হয়েছে।

ফরিদপুরের নগরকান্দায় আ.লীগের দুই পক্ষে সংঘর্ষের সময় গুলিতে দুইজন নিহত এবং ১৪জন আহতর ঘটনায় অভিযুক্ত ৩ জনকে মাদারীপুরের শিবচর একটি শর্টগান ও ৩৬ রাউন্ড গুলিসহ আটক করেছে স্থানীয় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates