৩২ ধারা বাতিলের দাবিতে মাদারীপুরে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি

journalist

মাদারীপুর প্রতিনিধি ঃ
প্রস্তাবিত ৩২ ধারা ৫৭ ধারার চেয়েও সাংবাদিকদের জন্য ভয়াবহ ও অনিরাপদ, আইনটি অবিলম্বে বাতিল কর” করতে হবে এই শ্লোগানকে সামনে রেখে। মাদারীপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) মাদারীপুর জেলা শাখার উদ্দ্যেগে রবিবার সকাল সাড়ে ১১টার মাদারীপুর প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদানর করা হয়।।

অবিলম্বে সরকারকে এই কালো আইন(৩২)ধারা বাতিলের দাবী জানিয়ে এবং বিএমএসএফ’র ১৪ দফা দাবি আদায়ের লক্ষে, সন্ত্রাসী হামলা, নির্যাতন, সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় হয়রাণী ও প্রস্তাবিত ৩২ ধারা বাতিলের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মাদারীপুর জেলা কমিটির প্রস্তাবিত সভাপতি ইয়াকুব খান শিশির এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাব্বির হোসাইন আজিজ এর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলা টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান সোহাগ, কালবেলা প্রতিনিধি নাজমুল হক, আজকের সংবাদ প্রতিনিধি আব্দুল্লা আল মামুন, বাংলা ভিশন টিভির প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, আমার প্রানের বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি মাসুদুর রহমান, আমাদের আলোকিত সময় জেলা প্রতিনিধি আরিফুর রহমান। তাছাড়া সমাবেশে একাত্মতা প্রকাশ করেন, মাদারীপুর প্রেসক্লাব, আহবায়ক মো. শাজাহান খান, এনটিভি জেলা প্রতিনিধি এম আর মুর্তজা, বাংলাদেশ প্রতিদিন এর প্রতিনিধি বেলাল রিজভী, চ্যানেল২৪ টিভি জেলা প্রতিনিধি সাগর হোসেন তামিম, চ্যানেল আই প্রতিনিধি রাহাত হোসেন, বাংলাদেশ টুডের প্রতিনিধি এমদাদ খান, যায়যায়দিন প্রতিনিধি মনজুর হোসেন, দৈনিক ঘোষনা পত্রিকার জেলা প্রতিনিধি জাহিদ হাসান সহ বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরা অংশ নেয়। বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার চেয়েও ভয়াবহ। ১৯টি ধারার মধ্যে মাত্র ৪টি জামিনযোগ্য। বাকিগুলো জামিন অযোগ্য। সাংবাদিকদের জন্য এ ধারাটি অনিরাপদ। আইনটি প্রস্তবনায় সাংবাদিক নেতাদের সাথে কোনরুপ আলোচনা কিংবা মতামতকে অগ্রাহ্য করা হয়েছে। বিএমএসএফ’র পক্ষ থেকে আরোও বলা হয়েছে সরকার চলতি সপ্তাহের মধ্যে ৩২ ধারা বাতিল এবং ৫৭ ধারায় সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের হওয়া সকল মামলা প্রত্যাহার না করা হয়। আগামিতে দেশব্যাপী আরো কঠোর কর্মসুচি দেওয়া হবে। সাংবাদিক সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর বরাবর মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলামের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রস্তাবিত ৩২ ধারা ৫৭ ধারার চেয়েও সাংবাদিকদের জন্য ভয়াবহ ও অনিরাপদ, আইনটি অবিলম্বে বাতিল কর”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates