জেলা পরিষদ চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টঃ মাদারীপুরকে হারিয়ে চ্যাম্পিয়ন বরিশাল

Madaripur 09-02-18 (Football Picture) (14)

মাদারীপুর প্রতিনিধিঃ
জেলা পরিষদ চেয়ারম্যান ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলায় মাদারীপুর দলকে হারিয়ে চ্যাম্পিয়ান ট্রফি জিতে নিলো শক্তিশালী বরিশাল ফুটবল দল।  শুক্রবার বিকেলে মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে বরিশাল ফুটলব দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। বরিশাল ট্রাইবেকারে ৪-৩ গোলে মাদারীপুর ফুটবল দলকে পরাজিত করে।
মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে জেলা পরিষদ গোল্ডকাপ টুনামেন্টের ফাইনাল খেলা। তাই শুক্রবার সকাল থেকেই চলছিলো প্রচার প্রচারণা। তাই দুপুর ২টার পর থেকেই স্টেডিয়ামে আসতে শুরু করেন ফুটবল প্রেমীরা। প্রথমঅর্ধের খেলা শুরুর আগে ভাগেই স্টেডিয়াম জুঁড় জায়গা নিয়ে বসে পড়েন দর্শকরা। শুরু হতে দর্শকদের মনে আনন্দের উল্লাস বইতে শুরু করে। তখনই ঢোলের বাজনাতে মেতে ওঠে স্টেডিয়ামের চারিপাশ। প্রথমঅর্ধের খেলা শুরু হয় ৩টা বেজে ৩০ মিনিটে। খেলার শুরুর ২ মিনিটের মাথায় গোলের সুযোগ পায় মাদারীপুর দল। বরিশাল দলের ডি-বক্সের সামনে এসে সোঁজা সট করেন মাদারীপুরের ১৭ নম্বর জার্সিধারী খেলোয়াড় আইকে। কিন্তু বরিশাল দলের গোলরক্ষক টিপুর দারুণ ভাবে বলটি তাঁর হাতের যাদু দিয়ে সরিয়ে দেয়। চলতে থাকে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই। দর্শকরাও খেলার ছন্দে আনন্দে উল্লাসে মেতে উঠেন। খেলা চলার ১৮ মিনিটের মাথায় আবারো মাদারীপুর দল গোল করার সুযোগ পায়। দলের ১৮ নম্বর জার্সিধারী খেলোয়াড় বাইবেক তার বাঁ পায়ের বল শর্ট করে বরিশাল দলের গোলে। কিন্তু বালটা গোলের উপর দিয়ে চলে যায়। শুরুটা বড় আশা নিয়ে শুরু করে মাদারীপুর দল। তাই প্রথমঅর্ধে খেলায় মাদারীপুর দল বেশ কয়েকবার গোল করার সুযোগও পায়। কিন্তু হতাশ আর দর্শকদের চরম উত্তেজনা থাকায় প্রথমঅর্ধে দুই দল কোন গোলের দেখা পায়নি।
শীতের নরম রোদ গাঁয়ে মেখে দ্বিতীয়র্ধের খেলা শুরু করে দুই দল খেলোয়াড়রা। শুরু হয় ফুটবল নিয়ে টানটান উত্তেজনা। এক গোল করতে পারলেই যেন চ্যাম্পিয়ন মাদারীপুর দল। তাই লড়াই এর আক্রমন উঠতে থাকে মাদারীপুর দলের খেলোয়াড়দের মাঝে। কিন্তু প্রতিপক্ষ বরিশালও কোন অংশে কম নয়। মাদারীপুর দলের আক্রমন তারা তাদের সার্ধমত ঠেকিয়ে গেছে। বরিশালের গোলরক্ষক টিপু দলকে এগিয়ে নিতে কখনো কখনো গোল খালি রেখে চলে আসেন মাঠে মধ্যে। কিন্তু চরম উত্তেজনা নিয়ে মাদারীপুর দল কোন ভাবেই প্রতিপক্ষকে এক গোল দিয়ে এগিয়ে থাকতে পারছেনা। যতবার চেষ্টা করে ততবারই যেন ব্যর্থ হন মাদারীপুর দল। অবশেষে মাদারীপুর দল গোলের দেখা না পেলে হতাশার মধ্যে পড়ে। দলের ১১ নম্বর জার্সিধারী খেলোয়াড় ৪৮ মিনিটের মাথায় অবৈধ ট্যাকেল করে বসেন। রেফারি তাকে হলুদ কার্ড দিয়ে সর্তক করে দেন। এরপরে চলতে থাকে আক্রমণাত্মক লড়াই। দর্শকরাও মেতে ওঠেন ফুটবল নিয়ে দুরদান্ত এই লড়াই দেখে। কিন্তু দ্বিতীয়র্ধেও দুই দল কোন গোলের দেখা পায়নি।
রেফারি খেলার সময় আর না বাড়িয়ে দুই দলের খেলোয়াড়দের নিয়ে শুরু হকে ট্রাইবেকারে লড়াই। দুই দলের জন্য থাকবে ৫টি করে শর্ট দেয়ার সুযোগ। যেই দল শর্টে বল বেশি জালে জড়াতে পারবে তারাই চ্যাম্পিয়ন ট্রফি জিতবে।
ট্রাইবেকারে শুরুতেই হোচট খান বরিশাল দল। প্রথম ট্রাইবেকারেই গোল দিতে গিয়ে ব্যর্থ হন দলের ৬ নম্বর জার্সিধারী খেলোয়াড় আরিফ। তবে প্রথম ট্রাইবেকারে এক গোলে এগিয়ে গেলো মাদারীপুর। বরিশাল দলেল অন্য খেলোয়াড়দের তখন চোখেমুখে হতাশার নিহ্ন। মাদারীপুরের মাটিতে কি মাদারীপুর দলকে হারাতে পারবে? মাদারীপুর দলেল ১২ নম্বর জার্সিধারী খেলোয়াড় ইডুকো করেন প্রথম গোলটি। কিন্তু মাদারীপুর দলের ১৭ নম্বর জার্সিধারী খেলোয়াড় আইকো দ্বিতীয় গোল দিতে ব্যর্থ হন। এরপর মাদারীপুর দলের ১৮ নম্বর জার্সিধারী শিচার চিনাতুও ট্রাইবেকারে গোল দিতে ব্যর্থ হন। মাদারীপুর দল ট্রাইবেকারে ৫টি শর্টে করেন ৩টি গোল। কিন্তু বরিশাল দলের পরের সবকয়টি শর্ট চলে যায় জালে। বরিশালের রাসেল, মশিউর, জুয়েল ও রিমন করেন ট্রাইবেকারে করেন ৪টি গোল। ট্রাইবেকারে বল ঠেকাতে পরাস্ত হন মাদারীপুরের গোলরক্ষক হৃদয়।
ট্রাইবেকারে দুই গোল ঠেকিয়ে টুনামেন্টর ফাইনাল খেলায় ম্যাচ সেরা খেলোয়াড় পুরস্কার পেয়েছেন বরিশালের দলের গোলরক্ষক টিপু। খেলায় প্রধান রেফারি ছিলেন শফিক আহম্মেদ। আর সহযোগি রেফারি ছিলেন প্রশান্ত বিশ^াস, তৌহিদুল ইসলাম ও অমর আলী।
খেলা শেষ বিজয়ীদের গলায় পুরস্কার ও মডেল পড়িয়ে দেয়ার সময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন, পৌর মেয়র খালিদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওবায়দুল রহমান খান, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক গোলাম কবির প্রমুখ।

জেলা পরিষদ চেয়ারম্যান ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলায় মাদারীপুর দলকে হারিয়ে চ্যাম্পিয়ান ট্রফি জিতে নিলো শক্তিশালী বরিশাল ফুটবল দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates