জেএসসি ও জেডিসি ফলাফল ঃ শিবচরে শেখ ফজিলাতুন্নেছা পাইলটসহ ৪টি স্কুল ও ১ মাদ্রাসায় শতভাগ উত্তীর্ন

jsc

আবু জাফর ও কমলেশ সুত্রধর ঃ
সারাদেশে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে শনিবার । এ বছর শিবচর উপজেলায় ২ শ ৪০ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। জেএসসিতে পাশের হার ৮০.৫০ ভাগ ও জেডিসিতে পাশের হার ৮৮.৪ ভাগ। এবারের ফলাফলে শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৪ টি বিদ্যালয় ও ১টি মাদ্রাসা শতভাগ পাশ করেছে। এদিকে জেডিসির ফলাফলে মাত্র ১ জন মাদ্রাসা শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিশ^জিৎ রায় জানান, চলতি বছর এ উপজেলার ৪৪ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ হাজার ২ শ ১৬ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ৩ হাজার ৩ শ ৯৪ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২ শ ৪০ জন শিক্ষার্থী। শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, সালেহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়, টেকেরহাট উচ্চ বিদ্যালয় ও হোগলার মাঠ এসকেপি উচ্চ বিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। জেএসসিতে পাশের হার ৮০.৫০ ভাগ । অপরদিকে চলতি বছর উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৭ শ ১৯ জন শিক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ৬ শ ৩৩ জন শিক্ষার্থী পাশ করেছে। ১ জন শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জন ও মির্জারচর সিনিয়র আলিম মাদরাসার শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। জেডিসিতে পাশের হার ৮৮.৪ ভাগ।

সারাদেশে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে শনিবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates