শিবচরে প্রাথমিকে ৯৮.৭২ ভাগ, ইবতেদায়ীতে ৮৮.৭৪ ভাগ উর্ত্তীন, ১৮৬টি স্কুল শতভাগ পাশ

PSC-Ebtedayee-exam-result

শিব শংকর রবিদাস ও রিফাত ইসলাম ঃ
শনিবার সারাদেশে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর শিবচর উপজেলায় প্রাথমিকে ১৮৬ টি বিদ্যালয় ও ৯ টি মাদ্রাসার শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। প্রাথমিকে পাশের হার ৯৮.৭২ ভাগ ও ইবতেদায়ীতে পাশের হার ৮৮.৭৪ ভাগ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা হাফিজুল ইসলাম মিঞা জানান, চলতি বছর এ উপজেলার ২১৮ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ৬ হাজার ৭ শ ৬৪ জন শিক্ষার্থীকে ডিআর ভুক্ত করা হয়। তার মধ্যে ৬ হাজার ৪ শ ৫২ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ৬ হাজার ৩ শ ৭২ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৭ শ ১৭ জন শিক্ষার্থী। ১ শ ৮৬ টি বিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। প্রাথমিকে পাশের হার ৯৮.৭২ ভাগ। অপরদিকে চলতি বছর উপজেলার ১৯ টি মাদ্রাসা থেকে ৪ শ ৫৫ জন শিক্ষার্থীকে ইবতেদায়ী পরীক্ষায় অংশ গ্রহনের জন্য ডিআর ভুক্ত করা হয়। তার মধ্যে ৩ শ ৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ২ শ ৯৫ জন শিক্ষার্থী পাশ করেছে। ৯ টি মাদ্রাসার শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। ইবতেদায়ীতে পাশের হার ৮৮.৭৪ ভাগ।

শিবচর উপজেলায় প্রাথমিকে ১৮৬ টি বিদ্যালয় ও ৯ টি মাদ্রাসার শতভাগ শিক্ষার্থী পাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates