শিবচরে পদ্মা সেতুর নদী শাষনের অধিগ্রহনের জন্য প্রস্তাবিত স্থানে ২০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, জোড়ালো অভিযানের দাবী

Shibchar Padma Bridge Area Elegal House Ussed-1ussed

সরেজমিন রিপোর্টঃ
পদ্মা সেতুর নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের জন্য প্রস্তাবিত মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান শুরু করেছে প্রশাসন। অভিযানকালে এ পর্যন্ত ২০ টি অবৈধ ঘর-বাড়ি, খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়েছে ও ৩ দালালকে আটক করা হয়েছে। আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সাধারন সম্পাদক ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর নির্দেশে এ অভিযান চলছে বলে ইউএনও নিশ্চিত করেছেন। এদিকে এ উচ্ছেদ অভিযানের ফলে স্থানীয় ক্ষতিগ্রস্থরা সন্তোষ প্রকাশ করেছেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে মাদারীপুর জেলা, শিবচর উপজেলা প্রশাসন ও পুলিশের একটি বৃহৎ দল পদ্মা সেতুর নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের জন্য প্রস্তাবিত উপজেলার কাঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান চালায়। এসময় দালাল চক্রের অনেক সদস্যই গা ঢাকা দেয়। অভিযানে এ পর্যন্ত ২০টি অবৈধ ঘর বাড়ি,খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়। এসময় পাশ^বর্ত্তী জেলা শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকার ৩ দালালকে আটক করে পুলিশ। উল্লেখ্য, নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের কাঠালবাড়ির প্রায় ১২শ একর জায়গা নতুন করে অধিগ্রহনের জন্য প্রস্তাব করে পদ্মা সেতু বিভাগ। এই খবরে দালাল চক্র ওই জায়গায় শত শত অবৈধ ঘর বাড়ি খামার উত্তোলন করে। এছাড়াও চক্রটি গাছ লাগিয়ে বাগান তৈরি করেও সরকারের কোটি কোটি টাকা লোপাটের পায়তারা করছিল।
স্থানীয় ক্ষতিগ্রস্থ হালিম বলেন, অধিগ্রহনের খবর পেয়ে অনেক দালালরা এই চরে শত শত ঘর খামার ও বাগান স্থাপন করে। সবার নাকের ডগায় এ কাজ চলছিল। কিন্তু কেউ কিছুই বলছিল না। কিন্তু আমাগো এমপি সেইদিন আসার পথে এইসব দেইখা কড়া অর্ডার দিছে। তাই অবৈধ ঘরগুলা ভাঙ্গতাছে প্রশাসন। আরো অনেক ঘর বাড়ি বাগান রইয়া গেছে।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, এ উপজেলায় বর্তমানে প্রচুর জায়গা অধিগ্রহন চলছে। এ এলাকায় যখনি কোন অধিগ্রহনের ঘোষনা হয় তখনি অসাধু চক্র এ সরকারের টাকা লোপাটের আশায় এ সকল এলাকায় রাতারাতি ঘর-বাড়ি, গাছের বাগানসহ বিভিন্ন স্থাপনা তৈরি করে। এদের সাথে পাশ^বর্তী জাজিরা উপজেলার নাওডোবাসহ বিভিন্ন এলাকার কয়েকটি দালাল চক্রও জড়িত রয়েছে। আমরা আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সাধারন সম্পাদক স্থানীয় সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর নির্দেশে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছি। সরকারের টাকা কোন ভাবেই নষ্ঠ হতে দেওয়া হবে না। দালালদের আটক করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

পদ্মা সেতুর নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের জন্য প্রস্তাবিত মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান শুরু করেছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates