৪৫ বছরে দেশে যে উন্নয়ন হয়নি গত ৮ বছরে সে উন্নয়ন হয়েছে -শিবচরে লিটন চৌধুরী এমপি

Shibchar Al Parlamentry Secretary-2

মিঠুন রায়,অপূর্ব দাস, রিফাত ইসলাম ও কমলেশ সুত্রধরঃ
স্বাধীনতার পরে ৪৫ বছরে দেশে যে উন্নয়ন করা সম্ভব হয়নি গত ৮ বছরে আওয়ামীলীগ সরকারের সময়ে সে উন্নয়ন হয়েছে। আর এটা সম্ভব হয়েছে একটি সরকার ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকার কারনে বলেছেন আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সেক্রেটারী ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি। শনিবার দুপুরে নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের নবনির্মিত একটি ভবনের ভিত্তি প্রস্তর শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিন তিনি পৌরসভার নব নির্মিত আধুনিক অডিটরিয়াম ও মুক্তিযুদ্ধের একটি ভাস্কর্য নির্মান কাজ পরিদর্শন, মাদবরচর আর এম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত প্রধান ফটক, পাঁচ্চর এলাকার একটি রাস্তা, সন্ন্যাসীর ইউনিয়নের একটি সেতু, ভদ্রাসন ও কাদিরপুরে দুটি সেতু উদ্বোধন, ভান্ডারীকান্দি ইউনিয়নের ক্রোকচর নতুন বাজার ও বিশাইধনীকান্দি এলাকায় দুটি সেতুর ভিত্তি প্রস্তরসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অংশ নেন। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রেজাউল করিম তালুকদার, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম দেলোয়ার হোসেন, ফাহিমা আক্তার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সামসুদ্দিন খান, সহ সভাপতি সাবেক পৌর মেয়র আঃ লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক তোফাজ্জেল হোসেন তোতা খান প্রমূখ উপস্থিত ছিলেন।
আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সেক্রেটারী এসময় বলেন, আপনাদের মনে রাখতে হবে গত দুই মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা ক্ষমতায় রয়েছে। আওয়ামীলীগ ক্ষমতায় রয়েছে। একটি ধারাবাহিক সরকার ক্ষমতায় থাকার কারনেই দেশে এত উন্নয়ন সম্ভব হয়েছে। এই ধারাবাহিকতা যদি আরও এক মেয়াদ থাকে তাহলে এবারের চেয়েও আরও বেশি উন্নয়ন আমরা করতে পারবো। আওয়ামীলীগ সরকারের সময় জেলা পরিষদ থেকেও বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে আমরা বরাদ্দ পাচ্ছি। অন্য সরকারের সময়ওতো জেলা পরিষদ ছিল তখন তারা কেন জেলা পরিষদের অর্থ দিয়ে এলাকায় কোন উন্নয়ন করেনি। বরাদ্দ তখনো ছিল তবে তারা তা লুটপাট করে খেয়েছে। এটাই আওয়ামীলীগের সাথে বিএনপিসহ অন্য দলের পার্থক্য।
এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, অবকাঠামো বড় কথা নয়, শিক্ষার মানই বড়। তাই তোমাদের মন দিয়ে লেখা-পড়া শিখে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। পদ্মা সেতুসহ বড় বড় মেগা প্রকল্প এখানে হচ্ছে তাই সেসব প্রকল্পে নিজেদের প্রতিষ্ঠিত করতে তোমাদের এখনি প্রস্তুতি নিতে হবে।

আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সেক্রেটারী ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates