শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা,কম্পিউটারসহ মূল্যবান কাগজপত্র ভস্মীভূত, ৪ এসএসসি পরীক্ষার্থী আটক

Shibchar Model Nandokumar Institution Fire-1

একেএম নাসিরুল হক ও শিব শংকর রবিদাসঃ
শিবচরের ঐতিহ্যবাহী নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে কম্পিউটারসহ মূল্যবান কাগজপত্র ভস্মীভূত হয়েছে। আগুন দেওয়ার সন্দেহে এসএসসি পরীক্ষার্থী চার ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
পুলিশ ও বিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার গভীর রাতে শিবচর পৌরসভার ঐতিহ্যবাহী নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষের পিছনের জানালার গ্লাস ভেঙ্গে রুমের ভিতরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এসময় পাশের সহকারী শিক্ষকদের কক্ষেও দুবৃত্তরা আগুন দেয়। এতে প্রধান শিক্ষকের কক্ষে থাকা প্রধানমন্ত্রীর ছবি ক্ষতিগ্রস্থ হয় এবং জানালার পাশে থাকা ১টি কম্পিউটার, ১টি ল্যাপটপ, সিসি ক্যামেরার মনিটর, ২০১৭ নির্বাচনী খাতার অংশ বিশেষ ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। এর আগে বিদ্যালয়ের পিছনে থাকা সিকিউরিটি ক্যামেরার (সিসি) সংযোগ বিচ্ছিন্ন করে দুবৃত্তরা। রাতেই শিবচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিদ্যালয়ে আগুন দেওয়ার সন্দেহে ওই বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী ৪ ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। মঙ্গলবার সকালে ২০১৭ সালের এসএসসি নির্বাচনী পরীক্ষার ফলাফল ঘোষণার কথা ছিল। অগ্নিকান্ডের কারণে নির্বাচনী পরীক্ষার ফলাফল বুধবার প্রকাশ করা হবে বলে প্রধান শিক্ষক জানান।
নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক হারুন অর রশিদ জানান, আমার সম্মান ক্ষুন্ন করার জন্য একটি স্বার্থন্বেষী মহল আগুন দিতে পারে। এছাড়া গত কিছু দিন আগে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার নির্বাচনী পরীক্ষায় সম্ভাব্য অকৃতকার্য্য হওয়া শিক্ষার্থীরা এ অগ্নিকান্ডের ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে।
শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিশ্বজিৎ রায় জানান, যেহেতু নির্বাচনী পরীক্ষার খাতা পুড়েছে, এতে প্রতীয়মান হয় যারা নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে না, তারাই এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে আমারা ধারণা করছি।

শিবচর থানার ওসি জাকির হোসেন মোল্লা জানান, শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনে কিছুদিন আগে একটি চুরির ঘটনা ঘটে। শিক্ষকদের মধ্যে বিভিন্ন ধরনের দলাদলি রয়েছে। প্রধান শিক্ষককে হেয় প্রতিপন্ন করার জন্য অথবা গত কিছু দিন আগে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার নির্বাচনী পরীক্ষায় সম্ভাব্য অকৃতকার্য্য হওয়া শিক্ষার্থীরা এ অগ্নিকান্ডের ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে। আমরা জিজ্ঞাসাবাদের জন্য ওই বিদ্যালয়ের ৪ জন এসএসসি পরিক্ষার্থীকে আটক করেছি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শিবচরের ঐতিহ্যবাহী নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের প্রধান শিক্ষকের কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates