ভয়ংকর ‘ব্লু হোয়েল’ গেম পরাজিত: পরিবারের টানে রাজৈরে ৮ম শ্রেণির শিক্ষার্থীর জীবন রক্ষা

Madaripur 17-10-17 (Blue While Game) Pic-02Madaripur 17-10-17 (Blue While Game) Pic-01

মোঃ আবু জাফর ও মোঃ ইব্রাহিমঃ
মাদারীপুরের রাজৈরে মরণ নেশা ব্লু হোয়েল গেম খেলে স্বপ্ন মালো (১৩) নামের ৮ম শ্রেণির ছাত্র অসুস্থ হয়েছে হাসপাতালে ভর্তি হয়েছে। রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ দাবী করেছেন স্বপ্ন ব্লু হোয়েল গেমের কাছে পরাজিত হয়ে আত্মহত্যা করেনি বরংচ খেলার একপর্যায়ে সে পরিবারের কথা চিন্তা কওে তার মুঠোফোন ভেঙ্গে ফেলে। তাই ভয়ানক এই গেমটিই স্বপ্নর কাছে পরাজিত হয়েছে। সোমবার রাতে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের ইউএস মডেল হাসপাতালে ওই শিক্ষার্থীকে তাকে ভর্তি করা হয়। সে উপজেলার মানিক মালোর ছেলে ও কেজিএস পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্ঠম শ্রেণির শিক্ষার্থী। হাসপাতালের চিকিৎসকরা ওই ছাত্রকে সুস্থ করতে কাউন্সিলিং করছেন। তবে সরকারি পর্যায়ের শুধু খবর নেয়া ছাড়া কোন তৎপরতা দেখা যায়নি।
শিক্ষার্থীর পারিবারিক ও হাসপাতাল সূত্র জানায়, এক সপ্তাহ আগে ইন্টারনেট থেকে ‘ব্লু হোয়েল’ গেম ডাউনলোড দেয় শিক্ষার্থী স্বপ্ন। এরপর শর্ত অনুযায়ী হাতে তিমি মাছ একে ৬টি ধাপ অতিক্রম করে। পরে রাতের আঁধারে মোমবাতি হাতে নিয়ে বাড়ির ছাদে যেতে বলা হয় ওই শিক্ষার্থীকে। এরই মধ্যে ফেসবুকে ‘ব্লু হোয়েল’ গেম খেললে মানুষ মারা যায় এমন একটি খবর লিংকে দেখে পড়ে বিষয়টি সম্পর্কে সচেতন হয় ওই শিক্ষার্থী। এরপর তাঁকে সুইচ দিয়ে হাতে একশ’ ছিদ্র করতে বলা হলে সে নিজেকে বাঁচাতে মোবাইল ফোন ভেঙ্গে ফেলে। পরে রাতে তাকে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে হাসপাতাল পরিদর্শণ করেছে পুলিশ। এদিকে মানসিকভাবে ভেঙ্গে পড়ায় ওই শিক্ষার্থীকে পর্যাপ্ত চিকিৎসার পাশাপাশি কাউন্সিলিং করা হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক।
শিক্ষার্থী স্বপ্ন বলে, আমি ইন্টারনেট থেকে গেমটি ডাউনলোড করেছি। খেলার সময় আমার পরিবারের যাতে ক্ষতি না হয় তাই বাবা মা বোন সবার ছবি আগেই মোবাইল থেকে মুছে ফেলি। ১৫ তম স্টেজে হাত সুই দিয়ে ১০০ ফুটো করার পর বাড়ির সবার কথা মনে পড়ে। তখনই আমি মোবাইল ভেঙ্গে ফেলি। গেমটি খুবই ভয়ংকর।
স্বপ্ন মালোর বাবা মানিক মালো বলেন, আমার ছেলে মরণ নেশার হাত থেকে বেঁচেছে। সরকারের কাছে আকুল আবেদন, এই ‘ব্লু হোয়েল’ গেম যেন বন্ধ করে দেয়।
হাসপাতালের চিকিৎসক পিযূষ চন্দ্র মালো বলেন, আমরা ছেলেটিকে পর্যাপ্তভাবে কাউন্সিলিং দিচ্ছে, সে যাতে ভীতু না হয়। তাদের মনের মাঝে ভয়, ভয় কাজ করছে। তবে, চিকিৎসা চলছে, স্বাভাবিক হতে কিছুদিন সময় লাগবে।
রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। ছেলেটি সুস্থ্য রয়েছে। ব্লু হোয়েল গেম সম্পর্কে সকল বাবা-মাকে সর্তক হতে হবে, যেন তাদের সন্তান এই খেলায় মগ্ন না হয়। তবে পরিবারের টানে স্বপ্নর কাছে ভয়ংকর এই গেমটি পরাজিত হয়েছে।

মাদারীপুরের রাজৈরে মরণ নেশা ব্লু হোয়েল গেম খেলে স্বপ্ন মালো (১৩) নামের ৮ম শ্রেণির ছাত্র অসুস্থ হয়েছে হাসপাতালে ভর্তি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates