অস্ট্রেলিয়ায় ’মানবতার জননী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় আওয়ামীলীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি লিটন চৌধুরী

lito chowdhury-australiya-2

শিবচর বার্তা ডেক্সঃ
মাদার অব হিউম্যানিটি’ শীর্ষক এক আলোচনা সভা করেছে অস্ট্রেলিয়ার সিডনি প্রবাসী বাংলাদেশি কমিউনিটি। সভায় রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনা ও বাংলাদেশের মানুষের মানবিক আচরণের ভূয়সী প্রশংসা করেছেন বক্তারা। সভায় বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নুর-ই-আলম চৌধুরী এমপি  । শনিবার (৩০ সেপ্টেম্বর ২০১৭) সন্ধ্যায় সিডনির রকডেলের কস্তুরী রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি নুর-ই-আলম চৌধুরী  তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা শুধু রোহিঙ্গা ইস্যুতেই মানবিক নয়, তিনি সারা জীবনই মানবিক। তিনি বাংলাদেশের মতো একটি দেশে বয়স্ক ভাতা, বিধাব ভাতা, তৃতীয় লিঙ্গের মানুষের জন্য ভাতার ব্যবস্থা করেছেন। পৃথিবীর কোনো দেশ আজ পর্যন্ত দেড়-দুই কোটি স্কুলগামী শিক্ষার্থীকে বিনামূল্যে বই দিতে পারেনি, উপবৃত্তি দিতে পারেনি, কিন্তু শেখ হাসিনা তা করে পৃথিবীতে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।
আওয়ামী লীগ নেতা গাউসুল আলম শাহজাদার সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া প্রবাসী রোহিঙ্গা কমিউনিটির নেতা আনোয়ার হোসেন, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর হুদা বাবু, কাউন্সিলর শাহে জামান টিটু, লেখক, কলামিস্ট ড. শাখাওয়াৎ নয়ন, আওয়ামী লীগ নেতা আলী সিকদার, মেহেদী হাসান কচি, রিজভী আহমেদ শাওন, দিদার হোসেন, রবিন, খুশবু, ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম রুবেল প্রমুখ।
রোহিঙ্গা নেতা আনোয়ার হোসেন শেখ হাসিনার প্রতি তথা বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে আবেগ-আপ্লুত হয়ে পড়েন। ভাঙা ভাঙা বাংলায় তিনি বলেন, আমরা স্বপ্নেও ভাবতে পারিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশের মানুষ আমাদের এভাবে আশ্রয় দেবেন।বক্তারা সাম্প্রতিককালে রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। একই সঙ্গে সফল ও দৃঢ় নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন এবং সম্মৃদ্ধি জন্য তার দীর্ঘায়ু কামনা করেন।

মাদার অব হিউম্যানিটি’ শীর্ষক এক আলোচনা সভা করেছে অস্ট্রেলিয়ার সিডনি প্রবাসী বাংলাদেশি কমিউনিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates